সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
সাংবাদিক নাদিম হত্যা: ইউপি চেয়ারম্যান বাবুর রিমান্ড মঞ্জুর বকশীগঞ্জে সাংবাদিকের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা খারিজ বকশীগঞ্জে ছাত্রলীগের পক্ষ থেকে কলেজ অধ্যক্ষকে স্বাগত বকশীগঞ্জ পৌরসভার উদ্যোগে রাস্তা কার্পেটিং কাজের উদ্বোধন বকশীগঞ্জে স্কুল থেকে ফেরার পথে তৃতীয় শ্রেনীর শিক্ষার্থী ধর্ষনের শিকার টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন জামালপুর জেলা শাখার নতুন কমিটি গঠিত বকশীগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা দেওয়ানগঞ্জে মাদ্রাসা শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন বকশীগঞ্জে পুলিশের অভিযানে বিএনপির ৯ নেতাকর্মী আটক বকশীগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্ত্রীর যৌতুকের মামলা

সাংবাদিক নাদিম হত্যা: ইউপি চেয়ারম্যান বাবুর রিমান্ড মঞ্জুর

সরকার আব্দুর রাজ্জাক
  • প্রকাশের সময় : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ৫১৬ জন সংবাদটি পড়ছেন

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। সাতদিনের রিমান্ড চেয়ে পুলিশ ১৮জুন বিকাল ৩টায় আদালতে হাজির করলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ এ আদেশ দেন। এ ছাড়াও এ মামলায় ৬ জন আসামিকে ৪ দিন এবং ৬ জন আসামির ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে একই আদালত। মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোঃ ইউসুফ আলী জানান, রোববার থেকেই আসামিদের রিমান্ড শুরুর নির্দেশ দিয়েছে আদালত। আদালত সুত্রে জানাযায়,মামলার প্রধান আসামি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু (৫০) কে ৫ দিন, আসামি রেজাউল করিম (২৬), মনিরুজ্জামান (৩২), গোলাম কিবরিয়া সুমন (৪৩), মোঃ মিলন (২৫), মো. তোফাজ্জল (৪০) ও আয়নাল হক (৫৫) কে ৪ দিন এবং আসামি জাকিরুল ইসলাম (৩৪), কফিল উদ্দিন (৫৫), ফজলু মিয়া (৩৫), মো. শহীদ (৪০), মো. মকবুল (৩৫) ও মো. ওহিদুজ্জামান (৩০) কে ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। মোট গ্রেপ্তারকৃত ১৩জন আসামীর মধ্যে ৫জন আসামি মামলার এজাহার ভুক্ত। আবশিষ্ট ৮জন অজ্ঞাত।

 

এ বিষয়ে বকসিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল রানা। জানান, অজ্ঞাতদের সংশ্লিষ্টতা পাওয়ায় তাদের জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন। নাদিম হত্যার ঘটনায় এখন পর্যন্ত ১৩ জন আসামিকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তার মধ্যে প্রধান আসামি বাবুকে শনিবার পঞ্চগড় থেকে আটক করে র‌্যাব। সাংবাদিক নাদিম হত্যা মামলার প্রধান আসামি সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবুকে বকশীগঞ্জ থানা থেকে জামালপুর আদালতে নেওয়ার সময় নাদিমের স্বজনসহ স্থানীয়রা আসামিদের ফাঁসির দাবিতে বকশীগঞ্জ থানার সামনে বিক্ষোভ করেছে। এদিকে রোববার বেলা ১১টার দিকে নাদিম হত্যাকারীদের ফাঁসির দাবিতে জামালপুরে সাংবাদিকরা মানববন্ধন করেছে। জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এমএ জলিলের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে বক্তব্য দেন, জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম, জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুকুল রানা প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা হলো জাতির বিবেক। অথচ তাদের কোন নিরাপত্তা নেই।

আজ নিরাপত্তার অভাবে সাংবাদিক নাদিমকে প্রাণ দিতে হলো। আর যেন কোন সাংবাদিকদের এভাবে প্রাণ হারাতে না হয় এর দায়িত্ব সরকারকেই নিতে হবে। মানববন্ধন থেকে বক্তারা তিনটি দাবি জানান, দাবিগুলো হলো- সাংবাদিক নাদিম হত্যাকারী ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে অবিলম্বে তার চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি এবং হত্যার সাথে জড়িত সকলকে ফাঁসি দিতে হবে। নাদিমের পরিবারকে রাষ্ট্রীয়ভাবে দায়িত্ব নিতে হবে এবং তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। হত্যাকারীদের অবিলম্বে ফাঁসিসহ তার পরিবারের দায়িত্ব রাষ্ট্রকে নেওয়ার দাবি জানিয়েছেন জামালপুরের কর্মরত সাংবাদিকরা। একই সাথে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবিও জানান। উল্লেখ যে,গত বুধবার রাতে জামালপুরের বকশীগঞ্জ উপজেলা সদরের পাটহাটি এলাকায় সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদল আলম বাবুর নেতৃত্বে সন্ত্রাসীরা সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে পিটিয়ে ও ইট দিয়ে মাথা থেতলে গুরুতর আহত করে। পরদিন বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান এই সাংবাদিক।

গোলাম রব্বানী নাদিম বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি ও একাত্তর টিভির বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি ছিলেন। এ ঘটনায় নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে গত শনিবার বকশীগঞ্জ থানায় সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ ২২ জনের নামে এবং আরো অজ্ঞাত ২০/২৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন।

 

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
HelloBangladesh