শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
সাংবাদিক নাদিম হত্যা: ইউপি চেয়ারম্যান বাবুর রিমান্ড মঞ্জুর বকশীগঞ্জে সাংবাদিকের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা খারিজ বকশীগঞ্জে ছাত্রলীগের পক্ষ থেকে কলেজ অধ্যক্ষকে স্বাগত বকশীগঞ্জ পৌরসভার উদ্যোগে রাস্তা কার্পেটিং কাজের উদ্বোধন বকশীগঞ্জে স্কুল থেকে ফেরার পথে তৃতীয় শ্রেনীর শিক্ষার্থী ধর্ষনের শিকার টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন জামালপুর জেলা শাখার নতুন কমিটি গঠিত বকশীগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা দেওয়ানগঞ্জে মাদ্রাসা শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন বকশীগঞ্জে পুলিশের অভিযানে বিএনপির ৯ নেতাকর্মী আটক বকশীগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্ত্রীর যৌতুকের মামলা

দেওয়ানগঞ্জে বিদ্যালয়ের ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের বিক্ষোভ

Reporter Name
  • প্রকাশের সময় : সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৯৭ জন সংবাদটি পড়ছেন

জামালপুরঃ শিক্ষকে লাঞ্ছিত ও বিদ‌্যালয়ের জমি দখল করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জামালপুরের দেওয়ানগঞ্জে চর আমখাওয়া ইউনিয়নের মৌলভীরচর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

১৩ই ফেব্রুয়ারী দুপুরে বিদ্যালয়ের ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছে।

স্থানীয়রা জানান, মৌলভীরচর উচ্চ  বিদ্যালয়ের রাস্তা সংলগ্ন জমি দখল করে নিজেদের ব্যাবসা প্রতিষ্ঠান করতে চাচ্ছে স্থানীয় প্রভাবশালী জাহিদ শেখ নেতৃত্বে, শফি আলম সহ আরোও কিছু  ব‌্যক্তি। বিদ‌্যালয় কর্তৃপক্ষ বাধা দিলে বিরোধ বেধে যায়। এ নিয়ে গতকাল  ১২ই ফেব্রুয়ারী বিকালে বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহ কামাল বিএসসিকে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধরের চেষ্টা করে এবং ১৩ই ফেব্রুয়ারি  সকালে বিদ্যালয়ের সেই জমিতে মাটি ভরাটের কাজ শুরু করে ওই প্রভাবশালীরা।

এই বিষয়কে কেন্দ্র করে বিদ্যালয়ের প্রায় পাঁচশত শিক্ষার্থীরা বিদ্যালয়ের ক্লাস চলাকালে ক্লাস বর্জন করে বিদ্যালয়ের আশেপাশের কয়েকটি গ্রামে বিক্ষোভ মিছিল করে।

বিদ্যালয়ের অভিভাবক সদস্য রফিকুল ইসলাম জানান, এই জমির প্রকৃত মালিক বিদ্যালয় কিন্তু প্রভাবশালীরা শক্তি দেখিয়ে জোরপূর্বক মাঠ দখল করতে চাচ্ছে।

সহকারী শিক্ষক আব্দুল মতিন জানান, আমরা বিদ‌্যালয়ের জমি দখলের বাঁধা দেওয়ায় প্রভাবশালীরা সহকর্মী শিক্ষককে মারধর করতে আসছে, এই বিষয়টির জন্য আমরা প্রধানমন্ত্রীর কাছে এর বিচার চাই।

এ বিষয়ে দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার শেফা জানান, বিদ‌্যালয়ের জমি দখলের ঘটনাটির সুষ্ঠু তদন্ত করে আইনগত ব‌্যবস্থা নেওয়া হবে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
HelloBangladesh