বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:২৭ পূর্বাহ্ন
Bengali Bengali English English

এমপি আবুল কালাম আজাদকে হত্যার হুমকি, থানায় জিডি

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ৫ নভেম্বর, ২০২২
  • ৫০৭ জন সংবাদটি পড়ছেন

জামালপুরঃ জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনের সংসদ সদস্য সাবেক তথ্য ও সাংস্কৃতিক মন্ত্রী, পরিকল্পনা মন্ত্রাণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এমপিকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে দেওয়ানগঞ্জ থানায় সাধারন ডাইরী করা হয়েছে।

শুক্রবার (৪ নভেম্বর) এমপির ব্যক্তিগত সহকারী বিকাশ কবির ইমরান দেওয়ানগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

শনিবার (৫ নভেম্বর) দুপুরে দেওয়ানগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্যামল চন্দ্র ধর বিষয়টি নিশ্চিত করেছন।

সাধারন ডাইরী সুত্রে জানাযায়, দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শাকিরুজ্জামান রাখালের নির্মাণাধীন এলজিইডি’র একটি পাকা রাস্তা সংস্কার কাজে অনিয়মের বিষয়ে স্থানীয় এমপি নির্বাহী প্রকৌশলীকে দেখতে বলেন।

নির্বাহী প্রকৌশলী সায়েদুজ্জামান সাদেক সরেজমিন গিয়ে রাস্তার কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

এ খবর জানতে পেরে ক্ষুব্ধ হন আওয়ামী লীগ নেতা ঠিকাদার শাকিরুজ্জামান রাখাল।

পরে গত বুধবার (২ নভেম্বর)  দেওয়ানগঞ্জ উপজেলা প্রকৌশলী অফিসে গিয়ে উচ্চ স্বরে এমপি আবুল কালাম আজাদের নাম ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করেন শাকিরুজ্জামান রাখাল। এক পর্যায়ে তিনি আগামী ১৩ নভেম্বর অনুষ্ঠিতব্য উপজেলা আওয়ামী লীগ সম্মেলনে এমপিকে হেনেস্থাসহ তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন।

বিষয়টি জানা জানি হলে বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাতে দেওয়ানগঞ্জে আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। পরে রাত ১০টার দিকে দেওয়ানগঞ্জ থানা সংলগ্ন ওই আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান রাখালের কার্যালয়ের সামনে এমপি’র লোকজন বিক্ষোভ প্রদর্শন করে।

এরপর থেকে এমপি ও রাখাল চেয়ারম্যান গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় অপ্রীতিকর ঘটনা ও সংঘর্ষের আশঙ্কায় দেওয়ানগঞ্জ পৌর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শাকিরুজ্জামান রাখাল বলেন, ‘এ সবই তার বিরুদ্ধে যড়যন্ত্রের অংশ। এমপি সাহেব মুরুব্বি ও প্রবীণ রাজনীতিবিদ। তাকে এ ধরণের হুমকি দেয়ার প্রশ্নই আসে না।’

তার দাবি, আগামী ১৩ নভেম্বর দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। সেই সম্মেলনে তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী। তিনি যাতে সাধারণ সম্পাদক হতে না পারেন সে জন্য একটি মহল তার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিচ্ছে। তিনি জানান, তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ করতে পারলে তিনি যে কোনো শাস্তি মাথা পেতে নেবেন।

ওসি শ্যামল চন্দ্র ধর জানান, এমপি আবুল কালাম আজাদকে হুমকির ঘটনায় তার ব্যক্তিগত সহকারী বিকাশ কবির ইমরান থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। এ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102