সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১১:২৫ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
শ্রীবরদীতে বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  দলীয় সিদ্ধান্ত না মানলে চিরতরে বহিস্কার… সাইফুল ইসলাম বিজয় বকশীগঞ্জে কৃষকলীগ নেতার কিশোরী গৃহকর্মীকে দিনের পর দিন ধর্ষণ, কন্যা সন্তান প্রসব বকশীগঞ্জে নকলের দায়ে ২ শিক্ষার্থীকে বহিস্কার ও ২ শিক্ষককে অব্যাহতি জামালপুরে আওয়ামী লীগের ৭ নেতা বহিষ্কার  মাদারগঞ্জে উন্মুক্ত থাকছে ইউপি নির্বাচন, থাকছে না নৌকা প্রতীক দলীয় প্রতীক ছাড়া নির্বাচন সরকারের নতুন চিন্তা বকশীগঞ্জ সদর ইউনিয়নের দলীয় মনোনয়ন কিনলেন জিয়া কশীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী জিয়ার গণসংযোগ তুলশীরচরে পুনঃ নির্বাচনের দাবি জানালেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী

বকশীগঞ্জে ধানুয়া কামালপুরে জমে উঠে নির্বাচন, চলছে মনোনয়ন যুদ্ধ

স্টাফ রিপোর্টার, বকশীগঞ্জ
  • প্রকাশের সময় : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
  • ৮৮৫ জন সংবাদটি পড়ছেন

জামালপুরঃ জামালপুরের বকশীগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে তপছিল ঘোষনা না হলেও জমে উঠেছে মনোণয়ন যুদ্ধ। ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে ঘঠিত এই উপজেলায় জাতীয় নির্বাচনে ভিন্ন হলেও স্থানীয় নির্বাচনে আওয়ামীলীগের অবস্থা বরাবরই নাজুক।
তাই প্রার্থীর জনপ্রিয়তা ও ভোটারদের মাঝে গ্রহনযোগ্যতার ভিত্তিতে মনোনয়ন না দিলে বেকায়দায় পড়তে হবে সরকারীদল আওয়ামীলীগ এমনটাই মনে এলাকার আওয়ামীলীগের সাধারন ভোটাররা।
আজ ১ম পর্বে ধানুয়া কামালপুরঃ
১নং ধানুয়াকামালপুর ইউনিয়নটি মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত হলেও টানা তিনবার আওয়ামীলীগের ভরাডুবি হয়েছে। টানা তিনবার চেয়ারম্যান পদে হ্যাটট্রিক করেছেন বাবুল চিশতির শ্যালক মোস্তুুফা কামাল। দুর্নীতির দায়ে বাবুল চিশতি বর্তমানে জেল হাজতে এবং বর্তমান চেয়ারম্যান মোস্তুফা কামালের বিরুদ্ধে একাধিক মামলা থাকার কারণে তিনি এবার নির্বাচনে অংশ নিচ্ছেন না।
এই ইউনিয়ন থেকে আওয়ামীলীগের ৯জন মনোনয়ন পত্র কিনেছেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া হাসান জুবায়ের হিটলার ভোটে নির্বাচিত হওয়ার সম্ভবনা থাকলেও মুলত বাবুল চিশতির প্রভাবের কাছে নির্বাচনের আগেই দলীয় সিদ্ধান্তে নির্বাচন বর্জণ করেছেন। এবারও তিনি দলীয় মনোনয়ন কিনেছেন। এবার কামালপুর ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন যুদ্ধে তার শক্ত প্রতিপক্ষ হচ্ছে বকশীগঞ্জ উপজেলা যুবমহিলা লীগের সভাপতি জহুরা বেগম।
স্থানীয় এমপি আবুল কালাম আজাদের আস্থাভাজন জহুরা বেগম মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। এছাড়া জেলা আওয়ামীলীগের একাধিক নেতা ও কেন্দ্রীয় যুবমহিলা লীগসহ জামালপুর জেলা যুবমহিলা লীগের সাথে সুসর্ম্পকের কারণে মনোনয়ন যুদ্ধে জয়ের খুবই কাছাকাছি রয়েছেন বলে তার সমর্থকরা মনে করছেন। এছাড়া দীর্ঘদিন যাবত রাজনীতির পাশাপাশি সমাজ সেবা কাজের সাথে সম্পৃক্ত।
এই দুজন ছাড়াও সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তুফা, ইউপি সদস্য নুরজাহান বেগম অঞ্জলী, আবুল খায়ের আজাদ, মাইনুল ইসলাম, জাহাঙ্গীর আলম, মশিউর রহমান লাকপতি, মোক্তারুজ্জামান মনোনয়ন যুদ্ধে অংশ নিয়েছেন।
কামালপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ২৮২ জন। এদের মধ্যে মহিলা ভোটার সংখ্যা ৭ হাজার ৯০৭ জন ও পুরুষ ভোটার সংখ্যা ৭ হাজর ৩৭৩।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ

Site Statistics

  • Users online: 0 
  • Visitors today : 18
  • Page views today : 26
  • Total visitors : 262,646
  • Total page view: 348,346
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102