সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৩ পূর্বাহ্ন
Bengali Bengali English English

জামালপুরে মুক্তিযোদ্ধার জমি অবৈধ ভাবে দখলের চেষ্টা

স্টাফ রিপোর্টার, বকশীগঞ্জ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১
  • ৩৬০ জন সংবাদটি পড়ছেন

জামালপুরঃ জামালপুরে বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দিনের জমি জোরপুর্বক দখল চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জামালপুর সদর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন দখল আতঙ্কে থাকা ওই মুক্তিযোদ্ধা।

বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দিনের বাড়ী জামালপুর সদর উপজেলার বাঁশচড়া ইউনিয়নের বাঁশচড়া গ্রামে।

স্থানীয়রা জানান, পৈত্রিক সূত্রে প্রাপ্ত জমিতে বসতবাড়ী ও পুকুর খনন করে বসবাস করে আসছেন দীর্ঘদিন যাবত। সম্প্রতি তার প্রতিবেশি জুলহাস উদ্দিন ও সাগর আলীর নেতৃত্বে স্থানীয় একটি চক্র তার জমি জোরপুর্বক দখলের চেষ্টা করে। এ সময় মুক্তিযোদ্ধার বাড়ী সংলগ্ন পুকুরে বেড়া দিয়ে দেয়। এবং পুকুরের চাষ করা মাছ জোরপুর্বক তুলে নেবার চেষ্টা করে। প্রতিবাদ করতে গেলে মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন তার পরিবারের সদস্যদের উপর হামলার চেষ্টা চালায় চক্রটি। এ সময় স্থানীয় এলাকাবাসী এগিয়ে এলে কোন রকমে রক্ষা পায় মুক্তিযোদ্ধা পরিবারটি। জমি দখল, পরিবারটিকে এলাকা ছাড়া করাসহ নানা ধরনের হুমকী দেয় জুলহাস উদ্দিন ও সাগর আলীর নেতৃত্বে জমি দখল করতে আসা সন্ত্রাসীরা।

পরে স্থানীয়দের সহায়তায় মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন লিখিত অভিযোগ দায়ের করেন।

জামালপুর সদর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে  বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন জানান, জীবন বাজী রেখে দেশের মাটির স্বাধীনতা আনতে পারলেও নিজের ভিটে মাটি রক্ষা করতে পারছেন না। জীবনের শেষ সময়ে এসে সন্ত্রাসীদের কাছে পরাজিত হতে হচ্ছে। নিজের পরিবারের সদস্যদের নিরাপত্তা এবং বসতবাড়ী রক্ষা করতে সংশ্লিষ্ট প্রশাসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম খান জানান, অভিযোগ পাবার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন শেষে অবৈধ ভাবে দেওয়া বেড়া উচ্ছেদ এবং মুক্তিযোদ্ধা পরিবারকে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102