রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
কিডনী রোগী মিম এর পাশে দাঁড়ালেন জামালপুরের পুলিশ সুপার নাসির উদ্দিন করোনাকালীন সময় মানুষের পাশে প্রবাসী বাংলাদেশি শারমিন রহমান এবং শেখ আরিফ রাব্বানি জামি বকশীগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ কৃষকের পাঁশে দাড়ালেন মেয়র নজরুল বকশীগঞ্জে অগ্নিকান্ড, ৭ লক্ষ টাকা ক্ষতি শারীরিক প্রতিবন্ধী নারীকে আর্থিক সহায়তা করলেন পুলিশ সুপার বকশীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা রশীদ মাষ্টারের মৃত্যু, সর্ব মহলে শোক বকশীগঞ্জে সাংবাদিক পরিবারের উপর হামলাকারী রাসেলের জামিন নামঞ্জুর জামালপুর প্রেসক্লাবের পক্ষ থেকে মাস্ক বিতরণ জামালপুরে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ২৭তম  প্রতিষ্ঠাবার্ষিকী পালিত জামালপুরে মুক্তিযোদ্ধার জমি অবৈধ ভাবে দখলের চেষ্টা

বিএনপির মিল্লাতের দণ্ডের বিরুদ্ধে চলছে আপিল শুনানি

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ৭৬৪ জন সংবাদটি পড়ছেন

অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিএনপির সাবেক সংসদ সদস্য রশিদুজ্জামান মিল্লাতকে দুই ধারায় আট বছরের দেওয়া দণ্ডের বিরুদ্ধে হাইকোর্টে পুনরায় আপিল শুনানি অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চে এ শুনানি হচ্ছে।

দুদকের পক্ষে শুনানি করছেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে রয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো. সাইফুর রহমান সাইফ।

মিল্লাতের পক্ষে শুনানিতে রয়েছেন আইনজীবী মো. বদরুদ্দোজা (বাদল)।


আমিন উদ্দিন মানিক জানান, এম রশিদুজ্জামান মিল্লাত, তার স্ত্রী সাবিরা সুরাইয়া ও ছেলে সাঈদ বিন জামান (সৌরভ) বিরুদ্ধে পাঁচ কোটি এক লাখ ৫৭ হাজার ৫৪১ টাকার বৈধ উৎসের সঙ্গে অসংগতিপূর্ণ ও জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদের মালিকানা অর্জন ও সম্পদ বিবরণীতে চার কোটি ৮২ লাখ পাঁচ হাজার ৬৯৫ টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগে ২০০৭ সালের ৩ জুন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক মোবারা খানম গুলশান থানায় মামলা করেন।

এ মামলায় একই বছরের ২ অক্টোবর কমিশনের সহকারী পরিচালক মোহাম্মদ ইব্রাহিম অভিযোগপত্র দাখিল করেন।

বিচার শেষে ২০০৮ সালের ২৯ জানুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক মো. ফিরোজ আলম কমিশন আইনের ২৬(২) ধারা অনুসারে ১ (এক) বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ২৭(১) ধারা ও দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫(২) ধারায় ৭ (সাত) বছরের সশ্রম কারাদণ্ড দেন।


একইসঙ্গে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ১ (এক) বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এ রায়ের বিরুদ্ধে রশিদুজ্জামান মিল্লাত হাইকোর্টে আপিল করলে ২০১০ সালের ১৭ আগস্ট তাকে খালাস দেন।

সেই রায়ের বিরুদ্ধে আপিলের পর ২০১৫ সালের ১০ সেপ্টেম্বর খালাসের রায় বাতিল করে হাইকোর্টে মামলাটি পুনরায় শুনানি জন্য পাঠান আপিল বিভাগ।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102