শুক্রবার, ০৭ মে ২০২১, ০৩:৫৬ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :

বকশীগঞ্জে মৃত জোহরাকে ত্রান দিলেন ইউএনও, ফেসবুকে দিলেন সমধানের আশ্বাস

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : সোমবার, ৩ মে, ২০২১
  • ১৯৬ জন সংবাদটি পড়ছেন

ভবিষ্যতে ভোটারদের ডাটা হালনাগাদ কার্যক্রম অধিকতর গুরুত্ব ও সচেতনতার সাথে করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো। আর যারা আমাকে এই বৃদ্ধার সম্পর্কে অবগত করেছেন তাদেরকে অসংখ্য ধন্যবাদ’’ মুনমুন জাহান লিজা

স্টাফ রিপোর্টারঃ ভোটার তালিকায় মৃত জোহরাকে ত্রান দিলেন বকশীগঞ্জের ইউএনও মুনমুন জাহান লিজা। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভুমি) স্নিগ্ধা দাশ।

রবিবার উপজেলা নির্বাহী অফিসার মৃত জোহরা হাতে ত্রান তোলে দেন।

পরে তিনি ফেসবুকে জোহরাকে নিয়ে স্ট্যাটাসও দেন। ইউএনও লেখা স্ট্যাটাস পাঠকের সামনে

‘‘ আজ ২/৫/২০২১ খ্রি. প্রতিবন্ধী জহুরা বেওয়াকে উপজেলা প্রশাসন, বকশীগঞ্জ, জামালপুরের পক্ষ হতে শুকনো খাবার প্রদান করা হয়। জহুরা বেওয়া ইতোপূর্বে প্রতিবন্ধী ভাতা পেয়ে আসলেও বিগত জুন, ২০২০ হতে তার এই ভাতা তিনি উত্তোলন করতে পারছেন না।

কারণ হিসেবে দেখা যায় যে বর্তমানে ভাতা কার্যক্রম অনলাইন হওয়ার সুবাদে তার আইডি কার্ড দিয়ে সার্চ দিলে তাকে মৃত হিসেবে শো করছে। ফলস্বরূপ তার এমআইএস করা সম্ভব হচ্ছে না ও তিনি ভাতা পাচ্ছেন না।

ইতোমধ্যে জহুরা বেওয়াসহ আরো ৬জনের এমন ভুল সম্পর্কে উপজেলা নির্বাচন অফিসকে অবগত করলে ও এই ভুল সংশোধনের আবেদন করলে ৪ফেব্রুয়ারি নির্বাচন কমিশনে তাদের তথ্য সংশোধনের জন্য পত্র প্রেরণ করা হয়। আশা করা যাচ্ছে খুব দ্রুতই এই সমস্যার সমাধান ঘটবে।

মূলত প্রতিবছর নির্বাচন অফিস থেকে ভোটারদের তথ্য হালনাগাদের কার্যক্রম করা হয়ে থাকে। আর সেই তথ্য হালনাগাদের সময় কেউ হয়তো জীবিত জহুরা বেওয়াকে মৃত হিসেবে চিহ্নিত করে! ভবিষ্যতে ভোটারদের ডাটা হালনাগাদ কার্যক্রম অধিকতর গুরুত্ব ও সচেতনতার সাথে করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো। আর যারা আমাকে এই বৃদ্ধার সম্পর্কে অবগত করেছেন তাদেরকে অসংখ্য ধন্যবাদ’’

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102