শুক্রবার, ০৭ মে ২০২১, ০৫:০৩ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :

বকশীগঞ্জে জীবত থেকেও মৃত, প্রতিবন্ধী ভাতা বন্ধ হয়েছে ৭ জনের

স্টাফ রিপোর্টার, সাপ্তাহিক বকশীগঞ্জ
  • প্রকাশের সময় : রবিবার, ২ মে, ২০২১
  • ১৯৫ জন সংবাদটি পড়ছেন

জামালপুরঃ জামালপুরের বকশীগঞ্জে মেরুরচর ইউনিয়নের আবুল পাড়া গ্রামের জোহরা বেগম, জীবিত থেকেও মৃত। ২০১৬ সাল থেকে প্রতিবন্ধী ভাতা পেলেও ২০২০ সালের জুন মাসে সর্বশেষ ভাতা তোলে সেটিও বন্ধ হয়ে যায়। কারণ হিসাবে নির্বাচন কমিশনের ভোটার ডাটাবেজে মৃত হিসাবে উল্লেখ করা হয় সমাজ সেবা অধিদপ্তর থেকে।
জুন মাসে অনলাইনে ভাতার ব্যবস্থা করলে ভোটার ডাটাবেজে মৃত উল্লেখ থাকায় পরে আর ভাতা উত্তোলন করতে পারে নাই জীবিত থেকেও মৃত সেই জোহরা বেগম।
সমাজ সেবা অধিদপ্তর থেকে প্রতিবন্ধী ভাতা পায় ঘাসিরাপাড়া গ্রামের আঙ্গুরী বেগম, মেরুরচর ইউনিয়নের বিল্লাল হোসেনসহ এমন আরও ৭জনের একই অবস্থা। বেঁচে থাকলেও নির্বাচন অফিসে হাল নাগাদ তথ্য তাদের মৃত্যু হিসাবে উল্লেখ করা হয়েছে। ফলে সমাজ সেবা অফিস থেকে প্রাপ্ত সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন তারা।
এ বিষয় উপজেলা সমাজ সেবা অফিসার হাবিবুর রহমান বিষয়টি স্বীকার  জানান, জীবিত থেকেই কিভাবে মৃত হয়েছে সেটি নির্বাচন অফিস বলতে পারবে।
এ বিষয়ে নির্বাচন কর্মকর্তা আশিকুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি মিডিয়ার সামনে কথা বলতে চাননি।
তবে উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজা  জানান, নির্বাচন কমিশন কতৃর্ক প্রতিবছরই ভোটার তথ্য হাল নাগাদ করা হয়। কিভাবে একজন জীবিত ব্যক্তিকে মৃত্যুর তথ্য প্রদান করা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। দোষিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102