শুক্রবার, ০৭ মে ২০২১, ০৪:২২ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :

সরিষাবাড়ীতে ভ্রাম্যমান আদালতে অবৈধ ড্রেজার মালিকের হামলা

স্টাফ রিপোর্টার, সরিষাবাড়ী
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ৩৭ জন সংবাদটি পড়ছেন

জামালপুরের সরিষাবাড়ীতে অবৈধ ড্রেজার মেশিন উচ্ছেদ করতে গিয়ে বালুদস্যুদের হামলার শিকার হয়েছে ভ্রাম্যমান আদালত। এ ঘটনায় ড্রেজার মালিক মো. শাহজামালকে আটক করলেও জরিমানা না করে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় জনমনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।
ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, উপজেলার আওনা ইউনিয়নে জগ্ননাথগঞ্জ ঘাট জেটির পাশে যমুনা নদী থেকে ঘুইঞ্চার চর গ্রামের মৃত আফজাল হোসেনের ছেলে আওয়ামী লীগ নেতা মো. শাহজামাল দীর্ঘদিন ধরে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু তোলে ব্যবসা করে আসছিল। এ সংবাদের ভিত্তিতে সোমবার (১৯ এপ্রিল) সকাল ১১.৩০টার দিকে সেখানে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাইজুল ওয়াসিমা নাহাতের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। অভিযান চলাকালে ড্রেজার মেশিনের মালিক মো. শাহজামাল ও তার লোতজন ভ্রাম্যমান আদালতের ওপর চড়াও হয়।
ভ্রাম্যমান আদালতে অংশ নেয়া ভূমি অফিসের এক কর্মচারী জানান, অভিযান চলাকালে এসিল্যান্ড ম্যাডাম পুলিশসহ রাস্তায় দাঁড়িয়ে ছিলেন। আমরা মেশিন ধ্বংস করতে গেলে ড্রেজার মালিক লোকজন নিয়ে আমাদের ওপর হামলা ও অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে ভূমি অফিসের স্টাফ সুজনকে তারা কিলঘুষি মারে। এসময় পুলিশ ড্রেজার মেশিনের মালিক শাহজামানকে আটক করে। এদিকে তাকে আটক করলেও জরিমানা বা শাস্তি না দিয়ে কিছুক্ষণ পর ছেড়ে দেওয়া হয়।
এব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাইজুল ওয়াসিমা নাহাত জানান, ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬টি ড্রেজার মেশিন ও কিছু পাইপ ধ্বংস করা হয়েছে। এসময় কিছু দুষ্কৃতকারী বাধাপ্রদানের চেষ্টা করলে মো. শাহজামালকে আটক করা হয়। সে অপরাধের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা ও ভবিষ্যতে এমন অপরাধ করবে না মর্মে মুচলেকা দিলে তাকে ছেড়ে দেওয়া হয়। জনস্বার্থে এসব অভিযান অব্যাহত ও অপরাধ কঠোরভাবে দমন করা হবে বলেও তিনি জানান।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102