মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১২:১১ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
সরিষাবাড়ীতে ভ্রাম্যমান আদালতে অবৈধ ড্রেজার মালিকের হামলা লক ডাউন ভেঙ্গে রাস্তায় গণপরিবহন, সুনির্দিষ্ট আইন না থাকায় ফেরত পাঠিয়ে সন্তোষ্ট হাইওয়ে পুলিশ বকশীগঞ্জে রেডীর ত্রাণ বিতরণ বকশীগঞ্জ জনতার হাতে আটক আসামীকে ছেড়ে দেওয়ার অভিযোগ হাইওয়ে পুলিশের বিরুদ্ধে (ভিডিও সহ) বকশীগঞ্জে খালেদা জিয়ার রোগমুক্তি চেয়ে দোয়া মাহাফিল বকশীগঞ্জে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ পল্লী বিদ্যুতের সকল ভাল কাজে সহযোগিতা অব্যাহত থাকবে.. আব্দুর রউফ তালুকদার বকশীগঞ্জে পল্লী বিদ্যুতের ডিজিএমকে অপসারণে মিথ্যা অভিযোগের ভাগাড় জয় দিয়ে শুরু করলো মরগান-সাকিবদের কলকাতা বকশীগঞ্জে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় শুরু

কবি জাকারিয়া জাহাঙ্গীরের বাঙ্গালীর কন্ঠ সাহিত্য পুরস্কার লাভ

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ৩৩ জন সংবাদটি পড়ছেন
ডেস্ক রিপোর্ট
কবি, প্রাবন্ধিক ও সাংবাদিক জাকারিয়া জাহাঙ্গীরকে দৈনিক বাঙ্গালীর কন্ঠ সাহিত্য পুরস্কার-২০২০ প্রদান করা হয়েছে। শুক্রবার (২ এপ্রিল) রাতে রাজধানীর কাঁটাবনস্থ দীপনপুর ভোজনশালায় অনাড়ম্বর অনুষ্ঠানে দেশের ১৭ জন কবি-সাহিত্যিকসহ সামাজিক-সাংস্কৃতিক কাজে বিশেষ অবদান রাখায় কয়েকজন বিশিষ্ট ব্যক্তি ও সংগঠনকে এ সম্মাননা দেওয়া হয়।
অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত সাহিত্যিক রেজাউদ্দিন স্টালিন। প্রধান আলোচক ছিলেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি ও শিশু সাহিত্যিক আসলাম সানি। প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির পরিচালক কবি রহিমা আক্তার কল্পনা। বিশেষ অতিথি দৈনিক বাঙ্গালীর কন্ঠ-এর প্রধান সম্পাদক শফিউল আজম, কবি শাহীন রেজা, ড. শামীম তালুকদার প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন কবি, সাংবাদিক ও সংগঠক জায়েদ হোসাইন লাকি।
সম্মাননাপ্রাপ্ত জাকারিয়া জাহাঙ্গীর জাতীয় দৈনিকসমূহের কলাম লেখক ও সাংবাদিক। সমসাময়িক রাজনীতিসহ নানা অসঙ্গতি নিয়ে চলতি বইমেলায় তাঁর প্রবন্ধের বই ‘বাইরে ভাইরাস, ভেতরে ক্ষুধা’ প্রকাশ হয়েছে। তাঁর প্রকাশিত তিনটি কাব্যগ্রন্থ হলো- অস্পর্শ চাঁদ (২০২০) ভুল-পাওয়ারের চশমা (২০১৯) ও মেহেদি পাতার রঙ (২০১৮)। এছাড়া যৌথ কাব্যগ্রন্থগুলো হলো- বাঁকাচাঁদ (২০১৩) কলম সৈনিক (২০১৩) ও এসো ভালোবেসে বদলে দেই সব (১৪২০)। জাকারিয়া জাহাঙ্গীর গবেষণামূলক প্রবন্ধ লেখায় ২০১৩ সালে সরকারের যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক জাতীয় পর্যায়ে প্রথম পুরস্কার লাভ করেন। তিনি বঙ্গভূমি সাহিত্য পর্ষদের (ব.সা.প) কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102