মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০১:০৮ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
সরিষাবাড়ীতে ভ্রাম্যমান আদালতে অবৈধ ড্রেজার মালিকের হামলা লক ডাউন ভেঙ্গে রাস্তায় গণপরিবহন, সুনির্দিষ্ট আইন না থাকায় ফেরত পাঠিয়ে সন্তোষ্ট হাইওয়ে পুলিশ বকশীগঞ্জে রেডীর ত্রাণ বিতরণ বকশীগঞ্জ জনতার হাতে আটক আসামীকে ছেড়ে দেওয়ার অভিযোগ হাইওয়ে পুলিশের বিরুদ্ধে (ভিডিও সহ) বকশীগঞ্জে খালেদা জিয়ার রোগমুক্তি চেয়ে দোয়া মাহাফিল বকশীগঞ্জে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ পল্লী বিদ্যুতের সকল ভাল কাজে সহযোগিতা অব্যাহত থাকবে.. আব্দুর রউফ তালুকদার বকশীগঞ্জে পল্লী বিদ্যুতের ডিজিএমকে অপসারণে মিথ্যা অভিযোগের ভাগাড় জয় দিয়ে শুরু করলো মরগান-সাকিবদের কলকাতা বকশীগঞ্জে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় শুরু

দেওয়ানগঞ্জে পৌরসভা নির্বাচনে দ্রুত ভোট গ্রহনের দাবী

স্টাফ রিপোর্টার, বকশীগঞ্জ
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ মার্চ, ২০২১
  • ৩০৮ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ খুব দ্রুত সময়ের মধ্যে দেওয়ানগঞ্জে পৌরসভার নির্বাচনে দ্রুত ভোট গ্রহনের দাবী করেছে ভোটাররা।
শুক্রবার সরজমিনে গেলে এই দাবীই করেন ভোটাররা। তবে নতুন তারিখ নিয়ে এখনো কিছু বলেনি প্রশাসন। তবে ৬ষ্ঠ ধাপে আগামী এপ্রিল মাসের ১১ তারিখে অন্যান্য পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই নির্বাচনের সাথে দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোট গ্রহন হওয়ার সম্ভবনা রয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এ কে এম আবদুল্লাহ বিন রশিদ। তবে এই তারিখও নিশ্চিত নয় বলে জানান তিনি।

গত ফেব্রুয়ারী মাসের ২৬ তারিখে কোন কারণ উল্লেখ না করেই পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপে জামালপুরের দেওয়ানগঞ্জে ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে শুক্রবার এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ২৮ ফেব্রুয়ারি ভোট গ্রহণের জন্য নির্ধারিত জামালপুর জেলার দেওয়ানগঞ্জ পৌরসভার সাধারণ নির্বাচন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে।


ওই দিন জেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, ‘২৬ ফেব্রুয়ারী দুপুর ১২টার দিকে নির্বাচন কমিশন থেকে একটি নির্দেশনা আসে। সেখানে নির্বাচন স্থগিতের বিষয়টি জানানো হয়। তবে নির্দেশনায় কোনো কারণ উল্লেখ করা হয়নি।’
এই নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী, বর্তমান মেয়র শাহনেওয়াজ শাহান শাহ। তার প্রতীক নারকেল গাছ। জগ প্রতীকে আওয়ামী লীগের আরেক বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী শেখ মোহাম্মদ নুরুন্নবী অপু ও বিএনপির সাদেক আকতার নেওয়াজী।
ঋণ খেলাপের কারণে আওয়ামী লীগের প্রার্থী ফারিন হোসেন দিদারের মনোনয়ন বাতিল করে জেলা নির্বাচন কমিশন। উচ্চ আদালতে আপিলের পর তিনি বৈধতা পান।
বৃহস্পতিবার সেই রায়ের বিরুদ্ধে আপিল করে বাংলাদেশ ব্যাংক। এতে আবারও তার মনোনয়ন বাতিল হওয়ায় তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান।


দেওয়ানগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪০ জন সাধারণ কাউন্সিলর পদে ও ১৮ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।
২৮ ফেব্রুয়ারি ১২টি কেন্দ্রের ৯৪টি বুথে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোট নেয়ার কথা ছিল।
এই পৌরসভায় মোট ভোটার ৩০ হাজার ১৩২। এর মধ্যে পুরুষ ১৪ হাজার ৬৮৫ এবং নারী ভোটার ১৫ হাজার ৪৪৭।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102