সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ন
Bengali Bengali English English

শিক্ষা কার্যক্রম নিয়ে শিক্ষকগণের সঙ্গে অনলাইনে বশেফমুবিপ্রবির মাননীয় উপাচার্যের সভা বশেফমুবিপ্রবি

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ৮০৯ জন সংবাদটি পড়ছেন

প্রেস বিজ্ঞপ্তিঃ

মঙ্গলবার, ১২ মে ২০২০ইং: জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ আজ ১২ মে ২০২০ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকগণের সঙ্গে অনলাইনে ভার্চুয়াল মিটিং করেছেন।

ভার্চুয়াল মিটিং প্ল্যাটফর্ম ‘জুমে’র মাধ্যমে অনুষ্ঠিত এ সভায় বিশ্ববিদ্যালয়ের ছয়টি বিভাগের শিক্ষকগণ সংযুক্ত ছিলেন। সভার শুরুতেই মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ কোভিড-১৯ মহামারিতে মৃতদের আত্মার মাগফিরাত কামনা করেন।

একই সঙ্গে যারা আক্রান্ত হচ্ছেন তাদের সুস্থতা কামনা করেন তিনি। সভায়, নভেল করোনাভাইরাস (COVID-19 Pandemic) জনিত উদ্ভূত পরিস্থিতিতে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ক্লাশ নেওয়ার বিষয়টিও আলোচনা হয়। নানা সীমাবদ্ধতা ও প্রতিবন্ধকতা থাকার পরও প্রতিটি অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতির শতকরা হার ৬০-৭০ শতাংশ।

সভায় জানানো হয়, ঈদের আগেই অনলাইনে শতভাগ ক্লাস সম্পন্ন করা হবে। যাতে ছুটির পরপরই শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া সম্ভব হয়।

সভায় মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, কোভিড ১৯ মহামারির কারণে অনাকাঙ্ক্ষিত ও অনির্ধারিত এই ছুটিকালে শিক্ষার্থীদের লেখাপড়ায় ক্ষতি হচ্ছে, তা পুষিয়ে নিতে অনলাইনে ক্লাস নেয়া হচ্ছে। এসব ক্লাস যাতে শিক্ষার্থীদের অংশগ্রহণমূলক ও সহযোগিতাপূর্ণ হয় তা দেখতে হবে। এছাড়া ছুটির এই সময়ে শিক্ষার্থীরা যাতে বিচ্ছিন্ন ও হতাশাগ্রস্থ না হয়ে পড়ে সেজন্য সম্ভাব্য সকল উপায়ে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের সাথে সম্পৃক্ত রাখা এবং তাদের প্রয়োজনীয় মানবিক ও অন্যান্য সহযোগিতা অব্যাহত রাখার জন্য বিভাগের শিক্ষকদের প্রতি বিশেষভাবে আহ্বান জানান তিনি।

সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিলে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ১০ লাখ টাকার অনুদানের চেক হস্তান্তর করা হয়৷ ওই সময় মাননীয় প্রধানমন্ত্রীকে করোনাকালে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরিচালনার বিষয়ে অবহিত করেন বশেফমুবিপ্রবির মাননীয় উপাচার্য। শিক্ষার্থীদের কল্যাণে নেয়া এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় সরকারি নির্দেশনা অনুসারে স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি সবাইকে নিরাপদে থাকার আহ্বান জানান বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102