শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
সাংবাদিক নাদিম হত্যা: ইউপি চেয়ারম্যান বাবুর রিমান্ড মঞ্জুর বকশীগঞ্জে সাংবাদিকের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা খারিজ বকশীগঞ্জে ছাত্রলীগের পক্ষ থেকে কলেজ অধ্যক্ষকে স্বাগত বকশীগঞ্জ পৌরসভার উদ্যোগে রাস্তা কার্পেটিং কাজের উদ্বোধন বকশীগঞ্জে স্কুল থেকে ফেরার পথে তৃতীয় শ্রেনীর শিক্ষার্থী ধর্ষনের শিকার টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন জামালপুর জেলা শাখার নতুন কমিটি গঠিত বকশীগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা দেওয়ানগঞ্জে মাদ্রাসা শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন বকশীগঞ্জে পুলিশের অভিযানে বিএনপির ৯ নেতাকর্মী আটক বকশীগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্ত্রীর যৌতুকের মামলা

নুর মোহাম্মদ ॥ হারনি তুমি, হেরেছি আমরা

Reporter Name
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর, ২০১৮
  • ২৬১৪ জন সংবাদটি পড়ছেন

গোলাম রাব্বানী নাদিমঃ নুর মোহাম্মদ, লক্ষ হৃদয়ের স্পন্দন। নুর মোহাম্মদ, লক্ষ মানুষের ভালবাসা। নুর মোহাম্মদ দুই সহাস্রাধিক মানুষে পড়াশোনার খরচ দাতা। নুর মোহাম্মদ, হাজার মানুষের চিকিৎসার ব্যয় বহনকারী। নুর মোহাম্মদ, হাজার মানুষের কর্মসংস্থান।
এতকিছু থাকার পরেও তুমি কি হারতে পার? না কখনই নয়। তুমি রয়েছে, তুমি থাকবে। এমপি হিসাবে তোমাকে দেখার অনেকের আশা ছিল, আর তোমার ছিল স্বপ্ন।
স্বপ্ন ঘুম শেষে বিলিন হয়ে যায় কিন্তু আশা কখনো মরে না। দেখবে তোমার স্বপ্ন একদিন সফল হবে আর মানুষে আশাও পুরণ হবে। লক্ষ মানুষের আশা আর ভালবাসা কখনো বৃথা যেতে পারে না।
গতকাল একজনকে ফোন করলাম, তিনি উত্তর দিতে পারছিল না। শুধু একটি কথাই বলল, নেগেটিভ। যখন শোনলাম নেগেটিভ, তখন ছিলাম বাইকের উপর।
বিশ্বাসই হচ্ছিল না, কথাগুলি। পরে তোমার আরেক শুভাকাঙ্খীকে ফোন দিলাম, হাউ মাও করে কেদে কেদে ওই একই কথা। বাইক থেকে নেমে ৩০ মিনিট চোখ দিয়ে অশ্রু ঝড়েছে। শব্দ নেই, কিন্তু অশ্রু কেন ঝড়ে? বিশ্বাসই করতে পারছিলাম না।।


সাজিমারা থেকে বাইকে বকশীগঞ্জে আসতে সময় লাগে মাত্র ১০ মিনিট কিন্তু তোমার এই কথা শোনার পর ৫০মিনিটেরও বেশি সময় লেগেছে। আমার যদি এই অবস্থা তোমার তাহলে কি? এটা কারওই বোঝার বাকী নেই।
ভোগে নয়, ত্যাগই হয় আসল পুরুষত্বের পরীক্ষা। এটা আমার কথা কথা নয়, তোমারই আদর্শ সেই বঙ্গবন্ধুর কথা।
মানুষকে কিছু জিনিস বা আশা দিয়ে সৃষ্টিকর্তা পরীক্ষা করে, ধর্য্যরেও পরীক্ষা নেয়, হয়তো সৃষ্টি কর্তা তোমাকে আর আমাদের পরীক্ষা করছে। সেই পরীক্ষাতে আমরাই উর্ত্তিণ হব ইনশাল্লাহ।


তোমার কাছে গিয়ে পেশার মর্যদা ধরে রাখতে পারি নাই। কখন জানি তোমার পরমাত্মীয় হয়েছি নিজেও জানি না।
চরম বিপদে পাশে পেয়েছি তোমাকে, কিন্তু তোমার এই সময়ে কিছুই করতে পারি নাই, করবই বা কি করে এতবড় সামর্থ সৃষ্টিকর্তাই দেয়নি।
তবু বলতে পারি, তোমার প্রতি শ্রদ্ধা আছে, আছে অফুরন্ত দোয়া।
তবে মনে রেখো- হারনি তুমি, হেরেছি আমরা।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
HelloBangladesh