শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৫:৩৮ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
প্রধানমন্ত্রী ঘর উদ্বোধন উপলক্ষে জামালপুরের ডিসির সংবাদ সম্মেলন বকশীগঞ্জে জীবনের নিরাপত্তা চেয়ে আপন ভাইদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন বকশীগঞ্জে ধর্ষনের শিকার পোষাক শ্রমিক, ধর্ষক আটক বকশীগঞ্জে যৌন উত্তেজনা বৃদ্ধির ওষুধ তৈরী ও বিক্রির দায়ে ১ জনের জেল শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জ পৌর মানবাধিকার কমিশনের কমিটি অনুমোদন বকশীগঞ্জে বাংলাদেশ সেল ফোন রিপেয়ার ট্যাকনেশিয়ান এসোসিয়েশনের পরিচিতি সভা কামালপুর ইউনিয়নে মানবাধিকার কমিশনের কমিটির অনুমোদন বকশীগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে ২টি বাল্য বিয়ে পন্ড, কনের বাবার জরিমানা বকশীগঞ্জে ট্রাকের চাপায় অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু

আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আসার কোনই বিকল্প নেই

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ আগস্ট, ২০১৮
  • ১২৫৪ জন সংবাদটি পড়ছেন

অধ্যাপক মোঃ সুরুজ্জামান.. অতিথি লেখক ও উপদেষ্টা, সাপ্তাহিক বকশীগঞ্জ|

[quote color=”#b7462a” arrow=”yes” align=”left”]জামালপুরের পাঁচটি আসনের চারটিতেই মনোনয়ন প্রত্যাশীদের ভীর লক্ষনীয়। এঁদের মধ্যে অনেকেই দুধের মাছি। আবার অনেকেই দলের দুঃসময়ের কান্ডারী ছিলেন। তবে দুধের মাছিদের প্রেসারে এঁদের অনেকেই আজ সংকোচিত। লাগাতার ক্ষমতায় থাকার কারণে দলে এখন স্বাধীনতা বিরোধী ও স্বাধীনতা বিরোধীদের আশ্রয়দাতা বিএনপি’র চরদের অভয়ারণ্য। এরাই দলে এখন সুপার Active. আর পোড় খাওয়া মাঠ কর্মিরা অনেক ক্ষেত্রেই Off line এ। দলের প্রয়োজনে এই পোড় খাওয়ারাই মাঠে থাকবে আর দুধের মাছিরা চেয়ে চেয়ে দেখবে পানি কোন দিকে গড়ায়।[/quote]

জামালপুর জেলার পাঁচটি সংসদীয় আসনে এবার মনোনয়ন প্রত্যাশীদের সংখ্যা অতীতের যে কোন সময়ের চেয়ে অধিক। দল দীর্ঘদিন যাবৎ ক্ষমতায় আসীন থাকার জন্য এটি হয়েছে সন্দেহ নেই। বিগত দিনে দল যখন বিরোধীদলে ছিল, তখন এ রকমটি ছিল না। তখন জেলার ৫টি আসনেই দলীয় মনোনয়ন প্রত্যাশীদের দৈন্যতা ছিল।
এখন সে দৈন্যতা আর নেই।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে জামালপুরের পাঁচটি আসনের চারটিতেই মনোনয়ন প্রত্যাশীদের ভীর লক্ষনীয়। এঁদের মধ্যে অনেকেই দুধের মাছি। আবার অনেকেই দলের দুঃসময়ের কান্ডারী ছিলেন। তবে দুধের মাছিদের প্রেসারে এঁদের অনেকেই আজ সংকোচিত। লাগাতার ক্ষমতায় থাকার কারণে দলে এখন স্বাধীনতা বিরোধী ও স্বাধীনতা বিরোধীদের আশ্রয়দাতা বিএনপি’র চরদের অভয়ারণ্য। এরাই দলে এখন সুপার Active. আর পোড় খাওয়া মাঠ কর্মিরা অনেক ক্ষেত্রেই Off line এ। দলের প্রয়োজনে এই পোড় খাওয়ারাই মাঠে থাকবে আর দুধের মাছিরা চেয়ে চেয়ে দেখবে পানি কোন দিকে গড়ায়। দলের এই বাস্তবতা নিয়েই আওয়ামী লীগকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাঠে থাকতে হবে।




বাস্তবতা যাই হোক, দেশ ও জাতির উন্নয়নের চলমান ধারায় আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আসার কোনই বিকল্প নেই।
আর এর জন্য প্রয়োজন দলের সার্বিক শৃংখলা ও ঐক্যবদ্ধ সাংগঠনিক কাঠামো। এটি নিশ্চিত করার দায়িত্ব দলের দায়িত্বশীল নেতাদের। জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড নেতাদের এই দায়িত্ব এড়ানোর কোন সুযোগই নেই। কিন্তু বাস্তবতা, চাহিদার তুলনায় অনেক টুকুই অপ্রতুল। এই বাস্তবতা কাটিয়ে উঠতে হবে খুবই দ্রুততম সময়ের মধ্যে। তা না হলে চরম খেসারত গুনতে হবে আমাদেরই।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে মনোনয়ন প্রত্যাশীদের প্রচারণার স্টাইল অনেকটাই অনাকাংখিত। একই দলের হয়ে,
কেউ কেউ যেভাবে নিজেদের কে মাঠে সাধারণের কাছে উপস্থাপন করছেন, তা কোন ভাবেই গ্রহনযোগ্য নয়। সামনে যে সময় টুকু আছে, তা খুবই হিসাব করে পরিকল্পিত ভাবে কাজে লাগাতে হবে নিঃসন্দেহে। এবং এর কোনই বিকল্প নেই।

সময়ের তালে তাল মিলিয়ে চলে রাজনীতি-১

( চলবে)

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102