বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৫:৪৬ পূর্বাহ্ন
Bengali Bengali English English

বকশীগঞ্জ পৌরসভা নির্বাচন ॥ একটি কেন্দ্রের জন্য লক্ষাধীক মানুষের দুর্ভোগ

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৭ জুলাই, ২০১৮
  • ৩২৪৭ জন সংবাদটি পড়ছেন

গোলাম রাব্বানী নাদিম ॥ মাত্র ১ হাজার ৫২৮জন ভোটার ও ১টি মাত্র কেন্দ্রের জন্য পৌরসভাসহ বাট্টাজোড় ও সদর ইউনিয়নের নির্বাচন আটকে রয়েছে। ফলে ৫০ হাজার ভোটার ও লক্ষাধীক মানুষ দুর্ভোগ পোহাচ্ছে।



নির্বাচন অফিস সুত্রে জানা যায়, বকশীগঞ্জ পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ২৩১, বাট্টাজোড় ইউনিয়নের ভোটার সংখ্যা ১৮ হাজার ২১৯ ও বকশীগঞ্জ সদরের ভোটার সংখ্যা ৬ হাজার ৯৫৮ এতে পৌরসভাসহ ২টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৫৬ হাজার ৪০৮ জন। তবে মোট জনসংখ্যা ১ লক্ষেরও উপরে।
গত ২৮ ডিসেম্বর নির্বাচন স্থগিত হওয়ায় পৌরসভার সাথে সাথে সদর ও বাট্টাজোড় ইউনিয়নের নির্বাচন ঝুলে রয়েছে।
এতে সারা এলাকায় উন্নয়ন হলেও এসব উন্নয়ন কর্মকান্ড ব্যাহত হওয়ার পাশাপাশি নাগরিক সেবাও থেকে বঞ্চিত হচ্ছে।
সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হওয়ার পরেও গত ৮মাস যাবত ঝুলে রয়েছে পৌরসভার ভাগ্য।
২০১৩ সালে বহুল কাংখিত বকশীগঞ্জ পৌরসভা গঠিত হলেও গঠন হওয়ার ৫বছর নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ব্যাপক উৎসহ উদ্দিপনার মধ্য দিয়ে সাধারন মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করে। নির্বাচনে ১২টি কেন্দ্রের মধ্যে ১১টি কেন্দ্রেই সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হয়। এতে ১০জন কাউন্সিল প্রার্থী ও ২জন মহিলা কাউন্সিল প্রার্থী জনগণের ভোটে নির্বাচিত হন। কিন্তু নির্বাচনে জয়লাভ করেও নির্বাচিত জনপ্রতিনিধিরা  জনগণের সেবা করতে পারছেন না।
এতে করে জনগণ নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছে। দ্রুত বিষয়টি সুরাহ করে একটি কেন্দ্রের ভোটগ্রহনের মাধ্যমে নির্বাচিত জনগণের হাতে দায়িত্ব অর্পনের যথাযথ কতৃপক্ষের নিকট দাবী জানিয়েছে এলাকাবাসী।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102