শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৬:১৫ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
করোনাকালীন সময় মানুষের পাশে প্রবাসী বাংলাদেশি শারমিন রহমান এবং শেখ আরিফ রাব্বানি জামি বকশীগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ কৃষকের পাঁশে দাড়ালেন মেয়র নজরুল বকশীগঞ্জে অগ্নিকান্ড, ৭ লক্ষ টাকা ক্ষতি শারীরিক প্রতিবন্ধী নারীকে আর্থিক সহায়তা করলেন পুলিশ সুপার বকশীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা রশীদ মাষ্টারের মৃত্যু, সর্ব মহলে শোক বকশীগঞ্জে সাংবাদিক পরিবারের উপর হামলাকারী রাসেলের জামিন নামঞ্জুর জামালপুর প্রেসক্লাবের পক্ষ থেকে মাস্ক বিতরণ জামালপুরে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ২৭তম  প্রতিষ্ঠাবার্ষিকী পালিত জামালপুরে মুক্তিযোদ্ধার জমি অবৈধ ভাবে দখলের চেষ্টা বকশীগঞ্জে লক ডাউনে দোকানের ছবি তোলায় সাংবাদিকের উপর হামলা, হামলাকারী আটক

টোল আদায় বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ২৫ জুলাই, ২০১৮
  • ১২১৪ জন সংবাদটি পড়ছেন

টার্মিনাল ছাড়া সিটি করপোরেশন, পৌরসভা ও উপজেলা পরিষদ এলাকায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে বাস-ট্রাকসহ যন্ত্রচালিত সকল পরিবহন থেকে এখতিয়ারের বাইরে টোল আদায় বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আদালতে রিট আবেদনটি দায়ের করেন কুষ্টিয়া জেলা ট্রাক মলিক গ্রুপের সাধারণ সম্পাদক সৌমেন্দ্র নাথ সাহা।

রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী তৌফিক ইনাম। সঙ্গে ছিলেন আইনজীবী তানজীব রশিদ খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

আদেশের পরে তৌফিক ইনাম সাংবাদিকদের বলেন, ২০১৫ সালে ৩ ডিসেম্বর স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয় দেশের সকল সিটি করপোরেশন, পৌরসভা ও উপজেলা পরিষদ এলাকার সড়ক-মহাসড়কে প্রতিবন্ধক সৃষ্টি করে বাস-ট্রাকসহ সকল ধরনের পরিবহন থেকে টোল আদায় না করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা জারি করে। তা সত্ত্বেও টোলের নামে চাঁদা আদায় চলছিল।

এর বিরুদ্ধে সৌমেন্দ্র নাথ সাহার এ রিটের শুনানি নিয়ে হাইকোর্ট  অন্তুর্বর্তীকালীন আদেশ ছাড়াও রুল জারি করেছেন। রুলে টার্মিনাল ছাড়া দেশের সিটি করপোরেশন, পৌরসভা ও উপজেলা পরিষদ এলাকায় বাস, ট্রাকসহ যন্ত্রচালিত সকল পরিবহন থেকে এখতিয়ারের বাইরে অবৈধভাবে টোল আদায় কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েছেন।

স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের সচিব, জ্যেষ্ঠ সচিব, উপ-সচিব, সড়ক পরিহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব, সকল বিভাগীয় কমিশনার, পুলিশের মহাপরিদর্শক ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102