শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:৪২ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে বাংলাদেশ সেল ফোন রিপেয়ার ট্যাকনেশিয়ান এসোসিয়েশনের পরিচিতি সভা কামালপুর ইউনিয়নে মানবাধিকার কমিশনের কমিটির অনুমোদন বকশীগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে ২টি বাল্য বিয়ে পন্ড, কনের বাবার জরিমানা বকশীগঞ্জে ট্রাকের চাপায় অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু বকশীগঞ্জে বিট পুলিশিং সচেতনতায় পথসভা অনুষ্ঠিত বকশীগঞ্জে ফেব্রুয়ারীতেই পাচ্ছে করোনার টিকা নাগরিকদের জীবনমান উন্নয়নে সবার সহযোগিতা চাই.. মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ বকশীগঞ্জে মুজিববর্ষকে স্মরণীয় রাখতে বৃক্ষ স্মারক রোপণ বকশীগঞ্জে বাংলাদেশ সেল ফোন রিপেয়ার ট্যাকনেশিয়ান এসোসিয়েশনের আলোচনা সভা

বকশীগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে লক্ষ্যমাত্রার ৯৯.৫১% অর্জণ

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০১৭
  • ৬১৪ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ বকশীগঞ্জ উপজেলায় ভিটামিন এ প্লাস কেম্পেইনে লক্ষমাত্রার শতকরা ৯৯.৫১ লক্ষ অর্জণ করতে সমর্থ হয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল আলম সাপ্তাহিক বকশীগঞ্জকে জানান, ১৭২ কেন্দ্রে এবারের লক্ষ্যমাত্র ছিল ৬মাস থেকে ১১ মাস পর্যন্ত শিশু ৩ হাজার ৫০৫ জন ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশু ২৫ হাজার ৭৪৬ জন।
৫ থেকে ১১ মাস প্রতিবন্দি শিশু ২৭ ও ১২ থেকে ৫৯ মাস পর্যন্ত শিশু ৮৩ জন।
সর্বমোট ২৯ হাজার ৩৬১জন শিশুকে ভিটামান এ প্লাস টেবলেট খাওয়ানোর লক্ষ্যমাত্র নিয়ে ১৭২টি কেন্দ্রে সকাল ৮ থেকে বিকাল ৪ পর্যন্ত কার্যক্রম চলে।
কেন্দ্রে কেন্দ্রে স্বপ্রনোদিতভাবে শিশুদের অভিভাবকসহ উপস্থিত হয়ে তাদের শিশুদের এ ট্যাবলেট খাওয়ান।
প্রসঙ্গত, ভিটামিন এ শুধুমাত্র অপুষ্টিজণিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে তাই নয় ভিটামিন এ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। ডাইরিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায় এবং শিশু মৃত্যুর ঝুকি কমায়।

পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102