বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৬:৪৯ পূর্বাহ্ন
Bengali Bengali English English

আবারও সামাজিক যোগাযোগ মাধ্যমে জনগনের মুখামুখি হওয়ার ঘোষণা এমপি বেবির

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০১৭
  • ৯৩০ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধি ॥ সরকারী দলের নেতা ও জনপ্রতিনিধিরা যখন সাধারন মানুষের সামনে দাড়াতেই ভয় পান ঠিক তখনি জনগণের মুখামুখি আবারও দাড়াঁতে যাচ্ছেন মাহাজাবিন খালেদ বেবি এমপি। তার ফেসবুক ব্যক্তিগত আইডি থেকে এ ঘোষণা দেন। ১২ জুলাই মঙ্গলবার রাত ৯.৩৬ মিনিটে তিনি লেখেন ” আমার মানুষের কাছে আমার #জবাবদিহিতা” নিশ্চিত করার লক্ষ্যে এই শুক্রবার আবারো আসছি ফেসবুক লাইভে …। যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে পোস্টের কমেন্টে লিখুন।

আমি উত্তর দেওয়ার চেষ্টা করবো..”

তার এই স্ট্যাটাস দওেয়া সাথে সাথে মাত্র ২ ঘন্টায় প্রায় ৩শতটি লাইক ও ৫০টরি মত প্রশ্ন এসেছে। র্বতমান সময়ে এ ধরনের সাহসিকতা র্বতমানে বিরল।

তার এই স্ট্যাটাস দেওয়া সাথে সাথে মাত্র ২ ঘন্টায় প্রায় ৩শতটি লাইক ও ৫০টির মত প্রশ্ন এসেছে। বর্তমান সময়ে এ ধরনের সাহসিকতা বর্তমানে বিরল।

কেএই বেবি ঃ  সেক্টর কমান্ডারকে ফোর্সের অধিনায়ক শহীদ মেজর জেনারেল খালেদ মোশারফের কন্যা মাহাজাবিন খালেদ বেবি। বর্তমান জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি হওয়ার পর থেকেই পূর্ব পুরুষদের মতই ইসলামপুরে নৌকার হাল ধরতে নানা উন্নয়নমূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন এই নেত্রী। মাহ্‌জাবিন খালেদ বেবী বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য। মাহ্‌জাবিন খালেদ বেবী রাজনীতির সঙ্গে জড়িয়েছেন মানুষের কল্যাণের জন্য।
জামালপুর জেলার ইসলামপুর উপজেলার মোশারফগঞ্জ গ্রামে ১৯৬৬ সালের ১৬ই ডিসেম্বর তিনি জন্মগ্রহণ করেন। হলিক্রস স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করার পর ১৯৮৯ সালে ভারতের দার্জিলিংয়ের ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটির লরেটো কলেজ থেকে জিওগ্রাফিতে বিএ পাস করেন তিনি। বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও যুদ্ধাপরাধের প্রসঙ্গে বৈশ্বিক সচেতনতা বাড়াতেও কাজ করছেন তিনি। কর্মজীবনে তিনি বিভিন্ন উন্নয়ন সংস্থায় কাজ করার সুবাদে জাতীয় স্বার্থে সমকালীন বিষয়াদি, আইনের শাসন, মানবাধিকার, ইকোনমি এবং প্রতিবন্ধীদের অধিকার নিয়ে সোচ্চার থেকেছেন। মহিলা এমপি হওয়ার পর থেকেই উপজেলার বিভিন্ন ইউনিয়নসহ যমুনার দুর্গম চরে বাল্যবিবাহ রোধ ও জঙ্গিবিরোধী সভা-সমাবেশ করে আসছেন তিনি। ২০১৬ সালের ১৫ই আগস্ট বাবা শহীদ মেজর জেনারেল খালেদ মোশারফ (বীরউত্তম) স্মৃতি পরিষদ ব্লাড ব্যাংকের উদ্বোধন করেন তিনি। এ ছাড়াও ইসলামপুরের কাঁসাশিল্পকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে তিনি তার ঐচ্ছিক তহবিল থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তিনি তার বরাদ্দকৃত টিআর কাবিটা প্রকল্পের টাকার মাধ্যমে দুর্গম চরাঞ্চলে সৌর বিদ্যুৎ স্থাপন করে ব্যাপক প্রশংসা অর্জন করেছেন। ইসলামপুরে আওয়ামী লীগের দলীয় কোন্দল নিরসনসহ শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, নদী ভাঙনকবলিত মানুষের দুঃখ লাঘব করার পাশাপাশি রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট নির্মাণ এবং বাল্যবিবাহ রোধ ও জঙ্গিবিরোধী কার্যক্রমসহ গ্রামীণ জনপদের উন্নয়ন সাধনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আরও জানতে …

ইসলামপুরে বন্যার্তদের পাশে এমপি বেবি মোশারফ

‘আর সংরক্ষিত এমপি নয়, এবার সরাসরি নির্বাচন’ মাহাজাবিন খালেদ বেবি

আমাদেরকে বাড়ি থেকে বের করে দিয়ে খালেদা জিয়া ও মওদুদরা কি থাকতে পেরেছেন? মাহজাবিন খালেদ বেবি এমপি

 

পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102