মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১:২৫ পূর্বাহ্ন
Bengali Bengali English English

বিয়ের ক্ষেত্রে নোটারী পাবলিকের এফিডেভিট কার্যকর নয়.. জামালপুরের ডিসি আহমেদ কবির

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ জুন, ২০১৭
  • ১৯৪২ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধি ঃ
জামালপুরঃ বিয়ের ক্ষেত্রে নোটারি পাবলিক কর্তৃক এফিডেবিট কার্যকর নয়। এটা কোনভাবেই মানা হবে না বলে মন্তব্য করেছেন জামালপুর জেলা প্রশাসক আহমেদ কবির।
মঙ্গলবার দুপুওে উপজেলা অডিটরিয়ামে সন্ত্রাস, জঙ্গীবাদ ও বাল্য বিয়ে রোধে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

বয়স কম থাকা স্বত্তেও টাকা দিয়ে এফিডেভিট করানো হয় এমন অভিযোগের ভিত্তিতে তিনি বলেন, বাল্য বিয়ে একটি সামাজিক ব্যাধি। এ ব্যাধি সাড়াতে আমাদের সবাইকে এক্যবদ্ধভাবেই এর বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। কারণ সমাজ থেকে বাল্য বিয়ে রোধ করা হলে সামাজিক নিরাপত্তার বৃদ্ধির পাশাপাশি অপরাধ প্রবনতা কমে এসে আমারা সুন্দর জাতি উপহার দিতে পারব।
সন্ত্রাস ও জঙ্গীবাদ বিষয়ে জামালপুর ডিসি বলেন, ইসলাম মানুষকে হত্যা করে ধর্ম কায়েম করা কখনো সমর্থণ করে না। জঙ্গীরা ইসলাম কায়েম করতে নয় অন্য স্বার্থে এসব কাজে নিয়োজিত রয়েছেন। ইসলামের সাথে জঙ্গীদের কোন সর্ম্পক নেই।

মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত মতবিনিয় সভায় সভাপতিত্ব করেন বকশীগঞ্জ ইউএনও মো. আবু হাসান সিদ্দিক।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেনের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) রায়হান আহমেদ, বকশীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ পরিতোষ চন্দ্র দাস, বকশীগঞ্জ থানার ওসি মো. আসলাম হোসেন, জেলা পরিষদ সদস্য জয়নাল আবেদিন, আওয়ামী লীগ নেতা নুরুল আমিন ফোরকান, ইউপি চেয়ারম্যান ফকরুজ্জামান মতিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজ উদ্দিন, শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল হামিদ, ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরহাদ হোসেন, টালিয়া পাড়া সাবান উল্লাহ দাখিল মাদ্রাসার সুপার নুর আলম, বাট্টাাজোড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, কামালপুর জামে মসজিদের ইমাম মওলানা আবদুর রাজ্জাক, কামালপুর ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার আমির হোসেন প্রমুখ।
মতবিনিময় সভায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক, সুধীজন ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102