মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৯:৩১ অপরাহ্ন
Bengali Bengali English English

ধানুয়া কামালপুর স্থল বন্দরের সমস্যা সমাধানে ডিসি-এসপির মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, বকশীগঞ্জ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ১২৯ জন সংবাদটি পড়ছেন

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর স্থল বন্দরের জমি মালিকদের সাথে বিদ্যমান সমস্যা সমাধানের লক্ষ্যে জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের মতবনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে ৮ ডিসেম্বর দুপুরে উপজেলা সম্মেলনকক্ষে ওই মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজার সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, জেলা পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, বকশীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক শফিকুল ইসলাম, কামালপুর স্থল বন্দর উন্নয়ন প্রকল্পের তত্ত্বাধায়ক প্রকৌশলী ধীরেন্দ্রনাথ সরকার, বকশীগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম সওদাগর, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও স্থানীয় এমপির প্রতিনিধি নূরুল আমিন ফোরকান, জমির মালিক আব্দুল্লাহ মোকাদ্দেস রিপন, জমির মালিক শফিকুল ইসলাম।

এ ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ানগঞ্জ সার্কেল রাকিবুুল হাসান রাসেল, সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস, বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট, ধানুয়া কামালপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা কামালসহ জমির মালিক, স্থানীয় সাংবাদিকসহ ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভার আলোচনায় জানা যায়, গত বছরের ডিসেম্বরে ধানুয়া কামালপুর স্থল বন্দরের উন্নয়নের জন্য ১৫ একর ৮০ শতাংশ জমি অধিগ্রহণ করে জেলা প্রশাসন। অধিগ্রহণ করা প্রত্যেক জমির মালিককে প্রতি শতাংশে ১১ হাজার টাকা ক্ষতিপূরণ নির্ধারণ করা হয়। কিন্তু জমির মালিকরা সরকার নির্ধারিত মূল্য না নিয়ে আপত্তি জানান। সম্প্রতি বন্দরের অবকাঠামো উন্নয়নের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ শুরু করতে গেলে স্থানীয় জমির মালিকরা এতে বাধা দেন। ফলে কাজ বন্ধ করে দেন ঠিকাদার। বিষয়টি সমাধানের জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপার জমির মালিকদের সাথে মতবিনিময় করেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102