বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৪:২১ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে জীবনের নিরাপত্তা চেয়ে আপন ভাইদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন বকশীগঞ্জে ধর্ষনের শিকার পোষাক শ্রমিক, ধর্ষক আটক বকশীগঞ্জে যৌন উত্তেজনা বৃদ্ধির ওষুধ তৈরী ও বিক্রির দায়ে ১ জনের জেল শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জ পৌর মানবাধিকার কমিশনের কমিটি অনুমোদন বকশীগঞ্জে বাংলাদেশ সেল ফোন রিপেয়ার ট্যাকনেশিয়ান এসোসিয়েশনের পরিচিতি সভা কামালপুর ইউনিয়নে মানবাধিকার কমিশনের কমিটির অনুমোদন বকশীগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে ২টি বাল্য বিয়ে পন্ড, কনের বাবার জরিমানা বকশীগঞ্জে ট্রাকের চাপায় অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু বকশীগঞ্জে বিট পুলিশিং সচেতনতায় পথসভা অনুষ্ঠিত

দলকে সুসংগঠিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্চ… মানিক সওদাগর

স্টাফ রিপোর্টার, বকশীগঞ্জ
  • প্রকাশের সময় : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ৩৬৭ জন সংবাদটি পড়ছেন

দলীয় সিদ্ধান্ত বা দলের নির্দেশনা বাস্তবায়নের শতভাগ কাজ করবে বকশীগঞ্জ উপজেলা বিএনপি। খুব কম সময়ের মধ্যেই ইউনিয়ন কমিটিগুলো পুর্নগঠনের পাশাপাশি ওয়ার্ড পর্যায়েও হাত দেওয়া হবে।
দলকে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত করতে হলে ব্যক্তি রাজনীতি বাদ দিয়ে সবাইকে এক জাতীয়তাবাদী পতাকার তলে আসতে হবে..মানিক সওদাগর

বকশীগঞ্জঃ বকশীগঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর প্রতিষ্ঠালগ্ন থেকেই ছিলেন দলের অন্যতম কান্ডারী। পরে মান অভিমানে প্রায় ৯ বছর ছিলেন দলের বাইরে। দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়ে স্বতন্ত্র নির্বাচন করে দল থেকে বহিস্কার হনও। এরপর থেকে বকশীগঞ্জে গ্রুপিং রাজনীতি আর মাথা তোলে দাড়াতেই পারেনি।
এরপর রউফ তালুকদার সভাপতি ও ফরিদ উদ্দিন ফরিদকে সাধারন সম্পাদক করে বিএনপির কমিটি মোটামুটি দলের বিভিন্ন আন্দোলন ও সংগ্রামে ভুমিকা রাখতে পারলেও ২০১৬ সালে ৬ অক্টোবর সেই কমিটি বিলুপ্ত করলে বিএনপি তৃতীয় সারির দলে পরিণত হয়। ফলে কেন্দ্রীয় বিভিন্ন নির্দেশনা মোতাবেক আন্দোলন সংগ্রামে ঘর থেকে বাইরেও বের হতে পারেনি। স্থানীয়ভাবে ছিন্নবিছিন্ন হয়ে বকশীগঞ্জ বিএনপির রাজনীতি।
সেই ধ্বংসস্তুপের মধ্যে দলকে পুর্নগঠন করার লক্ষ্য নিয়ে ২৪ নভেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর বকশীগঞ্জ উপজেলা শাখার দায়িত্ব পান মানিক সওদাগর।
মানিক সওদাগর বিএনপি প্রতিষ্ঠালগ্ন থেকেই জাতীয়তাবাদী রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। এরপর তিনি বকশীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসাবে দীর্ঘ ৮ বছর অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেন।
দায়িত্ব পেয়ে মুখোমুখি হন গণমাধ্যমের। বেশি কিছু বলতে তিনি চাননি শুধু বলেছেন ‘‘কথায় নয় কাজে প্রামান করব’’।
তিনি আরও বলেন, বকশীগঞ্জ উপজেলা বিএনপিকে সুসংগঠিত করাই একমাত্র কাজ। এক্ষেত্রে তিনি গ্রুপিং এর কারণে বিএনপি রাজনীতি থেকে ছিটকে যাওয়া নেতাকর্মীদের দলে ফিরিয়ে এনে দলকে শক্তিশালী করবেন বলেও ইঙ্গিত দেন।
এছাড়াও দলীয় সিদ্ধান্ত বা দলের নির্দেশনা বাস্তবায়নের শতভাগ কাজ করবে বকশীগঞ্জ উপজেলা বিএনপি। খুব কম সময়ের মধ্যেই ইউনিয়ন কমিটিগুলো পুর্নগঠনের পাশাপাশি ওয়ার্ড পর্যায়েও হাত দেওয়া হবে।
তিনি আরও জানান, দলকে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত করতে হলে ব্যক্তি রাজনীতি বাদ দিয়ে সবাইকে এক জাতীয়তাবাদী পতাকার তলে আসতে হবে।
সবশেষে তিনি জানান, দলকে সুসংগঠিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্চ

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102