শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:১৭ পূর্বাহ্ন
Bengali Bengali English English

বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতি বশেফমুবিপ্রবির শ্রদ্ধা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ৭২ জন সংবাদটি পড়ছেন

জেলহত্যা দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও চার জাতীয় নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

চার জাতীয় নেতার স্মৃতির উদ্দেশে তিনি মঙ্গলবার (০৩ নভেম্বর) সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে এই শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় বঙ্গবন্ধু ও তাঁদের সম্মানে মাননীয় উপাচার্য সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে ছিলেন।

এদিকে সকাল ১০টার দিকে বনানী কবরস্থানে জাতীয় চার নেতার কবরে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন বশেফমুবিপ্রবি মাননীয় উপাচার্য। এ সময় তাঁদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করেন তিনি।।

মাননীয় উপাচার্য বলেন, কারাগারে অন্তরীণ মুক্তিযুদ্ধের চার নায়কের হত্যাকাণ্ড বিশ্বমানবতা ও গণতন্ত্রের ইতিহাসে জঘন্যতম কলঙ্কময় ঘটনা। বাংলাদেশের স্বাধীনতাকে নস্যাৎ করার জন্য বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এখনও ষড়যন্ত্র থেমে নেই। তবে জাতির আশ্রয়স্থল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন রয়েছেন, তথদিন কোনো ষড়যন্ত্রেই কাজ হবে না। জাতির আশা ও আস্থার প্রতীক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে রক্ষার প্রশ্নে বাঙালি জাতি আজ ঐক্যবদ্ধ।
এ সময় মাননীয় উপাচার্যের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব খন্দকার হামিদুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে একই সময়ে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেও ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

১৯৭৫ সালের এই দিনে জাতির জনকের ঘাতকেরা ঢাকা কেন্দ্রীয় কারাগারের (বর্তমানে জাদুঘর) অভ্যন্তরে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এ এইচ এম কামারুজ্জামান ও ক্যাপ্টেন মনসুর আলীকে হত্যা করে।

মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি সামরিক জান্তার হাতে আটক বঙ্গবন্ধুর অবর্তমানে জাতীয় এ চার নেতা দেশের স্বাধীনতাযুদ্ধের নেতৃত্ব দান করে মুক্তিযুদ্ধে বিজয় ছিনিয়ে এনেছিলেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102