শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:০২ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পাচ্ছেন প্যানেল মেয়র সেলিনা আক্তার বকশীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ধানের শীষের সাথে মিশে আছে যার জীবন, সেইতো আব্দুল্লাহ আল সাফি লিপন বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান

বিশেষ কলামঃ জামালপুর আওয়ামী লীগের তৃণমূলের কর্মীরা এখন খুবই সজাগ!

অধ্যাপক সুরুজ্জামান
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ৩৯৩ জন সংবাদটি পড়ছেন
অধ্যাপক সুরুজ্জামানঃ দলকে পরিশুদ্ধ করতে, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দলের তৃণমূলের সাংগঠনিক নেতৃত্ব থেকে অনুপ্রবেশকারী, হাইব্রীড, দুর্নীতিবাজ, চাঁদাবাজ, মাদকাসক্ত, মাদকব্যবসায়ী, ভূমিদস্যু ও টেন্ডারবাজমুক্তকরণ তৎপরতায় এখন আওয়ামী লীগের তৃণমূলের কর্মীরা খুবই সক্রিয়। সারা দেশেই আওয়ামী লীগের এই সক্রিয়তা এখন দৃশ্যমান।
সারাদেশের ন্যায় আমাদের প্রিয় জনপদ জামালপুরেও আওয়ামী লীগের তৃণমূল কর্মীরা এখন খুবই সজাগ। অতি সম্প্রতিকালে জামালপুরের মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলনে সভাপতি পদে একজন সাবেক ছাত্রদল নেতাকে নির্বাচিত করায় সেখানে ছাত্রলীগের বিক্ষুব্ধ পোড়খাওয়া নেতা-কর্মীরা বিক্ষোভ করেছে। অবশেষে বিক্ষোভকারীদের চাপের মুখে নবগঠিত কমিটির সভাপতি রাকিবুজ্জামান লান্জু কে বাদ দিয়ে রিফাত আহম্মেদ বাবুকে সভাপতি করা হয়েছে। ঘটনাটি জামালপুরের আওয়ামী রাজনীতির পরিশুদ্ধকরণ তৎপরতার পক্ষে একটি মাইলফলক নি:সন্দেহ।
জামালপুরের সবক’টি উপজেলায় আওয়ামী লীগসহ সকল সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের কমিটি গঠন তৎপরতা চলছে। চলমান এই তৎপরতায় সারা জেলার সকল স্তরে কমিটি গঠনের সময় যদি আওয়ামী লীগের পোড়খাওয়া কর্মীরা মেলান্দহের ঘোষের পাড়া ইউনিয়ন এর নেতা-কর্মীদের মতো সজাগ হয়, তবে নি:সন্দেহে কোন অনুপ্রবেশকারী, হাইব্রীড, দুর্নীতিবাজ, চাঁদাবাজ, মাদকাসক্ত, মাদকব্যবসায়ী, ভূমিদস্যু ও টেন্ডারবাজ আওয়ামী লীগের কোন স্তরেই দলের সাংগঠনিক পদে আসতে পারবে না। জননেত্রী শেখ হাসিনা’র নির্দেশ বাস্তবায়নের দায়িত্ব আসলে কর্মীদের। কারণ আওয়ামী লীগের মাঠকর্মীরাই নি:স্বার্থ আওয়ামী লীগার। এদের মাঝে কোনই ভেজাল নেই। সময় এখনই আরো সজাগ হওয়ার।
জামালপুর জেলার আওয়ামী লীগের তৃণমূলের প্রতি আহবান, যেখানেই সম্মেলন সেখানেই সজাগ হউন।আপনাদের দৃষ্টি এড়িয়ে কোন অনুপ্রবেশকারী, হাইব্রীড, দুর্নীতিবাজ, চাঁদাবাজ, মাদকাসক্ত, মাদকব্যবসায়ী, ভূমিদস্যু ও টেন্ডারবাজ যেন নেতৃত্বে আসতে না পারে। আপনাদের এই সচেতনতা ও সজাগ দৃষ্টিই কেবলমাত্র পরিশুদ্ধ আওয়ামী পরিবার বিনির্মাণ করতে পারে।
সজাগ ও সক্রিয় হওয়ার এখনই সময়। জননেত্রী শেখ হাসিনা’র নির্দেশে পরিশুদ্ধ আওয়ামী পরিবার বিনির্মাণে ভূমিকা নেয়ার এটিই মোক্ষম সময়। সময়ের কাজটি সঠিক সময়েই করতে হয়। কথায় আছে, “ সময়ের এক ফোঁড় আর অসময়ের দশ ফোঁড়”।
অধ্যাপক সুরুজ্জামান, যুগ্ম আহ্বায়ক, বাংলাদেশ আওয়ামীলীগ, জামালপুর জেলা শাখা।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102