মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১০:৩৩ অপরাহ্ন
Bengali Bengali English English

বকশীগঞ্জে ডলার ব্যবসায়ীদের দৌরাত্ম, প্রতিরোধে গ্রাম কমিটি

স্টাফ রিপোর্টার, বকশীগঞ্জ
  • প্রকাশের সময় : শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ২৯৯ জন সংবাদটি পড়ছেন

বকশীগঞ্জঃ গ্রামের গৌরব ফিরিয়ে আনতে ও নকল ডলার ব্যবসায়ীদের দৌরাত্ম কমাতে স্থানীয়ভাবে একটি কমিটি করেছে জামালপুরের বকশীগঞ্জ পৌর এলাকার মেষের গ্রামের মানুষ। বর্তমানে গ্রাম ডালার গ্রাম হিসাবেও পরিচিতি লাভ করেছে। এসব ডলার ব্যবসায়ীদের দৌরাত্মে অসহায় গ্রামের মানুষ।
গ্রামবাসী সরাফত আলীর সভাপতিত্বে গ্রামের প্রায় শতাধিক মানুষ অংশ নেয়।

জানাযায়, এই গ্রামের বেশকিছু লোক নকল ডলার ব্যবসার সাথে জড়িত। তারা রাজধানী ঢাকাসহ সার দেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এছাড়া বর্তমানে ইন্টারনেটের অবাধ প্রবাহে এই মেষেরচর এলাকার লোকজন দেশের বিভিন্ন জায়গা থেকে কম মুল্যের ডলার কেনার জন্য আমন্ত্রন জানায়। পরবর্তীতে তাদের ফাঁদে পা দিয়ে ডলার কিনতে আসলে সবকিছুই ছিনিয়ে নেয়।
স¤্রতি ডালার চক্রের ৫ সদস্য শেরপুরের গোয়েন্দা পুলিশের হাতে আটকও হয়। পরে জামিনে এসে আবারও সেই ব্যবসাতেও জড়িয়ে পড়ে। স্থানীয় পুলিশ প্রশাসনের চাপে এলাকায় ব্যবসার পরিধি ছোট করে তারা সারা দেশে ছড়িয়ে পড়েছে।

এ বিষয়ে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, শুধু ডলার নয় যে কোন অন্যায়ের বিরুদ্ধে পুলিশ সবসময় সোচ্চার। তিনি এলাকার ডলার ব্যবসার কথা স্বীকার করে সাংবাদিকদের আরও জানান, ডলার ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। যে কোন মুল্যে এই থানা এলাকায় ডলারসহ মাদক নির্মুল করা হবে।

এদিকে গ্রামের মানুষের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে এই কমিটিকে সর্বাত্মোক সহযোগিতার ঘোষনা দিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসন

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102