শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:১৫ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পাচ্ছেন প্যানেল মেয়র সেলিনা আক্তার বকশীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ধানের শীষের সাথে মিশে আছে যার জীবন, সেইতো আব্দুল্লাহ আল সাফি লিপন বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান

জামালপুর পৌরসভা নির্বাচনঃ প্রার্থী হিসাবে অধ্যাপক সুরুজ্জামানের পরিচিতি

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৮২৪ জন সংবাদটি পড়ছেন

জামালপুরঃ আসন্ন জামালপুর পৌরসভা নির্বাচনে প্রায় ডজন খানেক প্রার্থী দলীয় মনোনয়ন চেষ্টা তদবিরে মাঠে নেমেছেন। রাস্তার বিভিন্ন ফাঁকা জায়গায় ব্যানার ফেস্টুন সাঁটিয়ে জানান দিচ্ছেন নিজের প্রার্থীতা। সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতেও নির্বাচনি আমেজ।

জামালপুর শহরের রাস্তাঘাটের অবস্থা যেমনটাই থাকুক প্রার্থীরা নিজেদের অবস্থানের কথা জানিয়ে দিচ্ছেন ফেসবুকসহ অন্যান্য যোগাযোগ মাধ্যমে। এই পর্যন্ত প্রায় ১১জন প্রার্থীর নাম শোনা গেলেও এক সময়ের রাজপথ কাপাঁনো সেই সুরুজ্জামানের নামটাই বেশি উচচারিত হচ্ছে।

আজ তার পরিচিত পর্ব পাঠকদের সামনেঃ

অধ্যাপক মো: সুরুজ্জামান,  পিতা: মরহুম আবুল হোসেন, মাতা: ফিরুজা বেগম গ্রাম: বন্দের পাড়া, ডাকঘর: জামালপুর , উপজেলা- জামালপুর সদর, জেলা: জামালপুর।

অধ্যাপক সুরুজ্জামানের পিতা মরহুম আবুল হোসেনে ছিলেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তিনি  1972 সন থেকে 1978সন পর্যন্ত জামালপুর মহকুমা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এবং1978 সন থেকে 1997 সনের 29 ডিসেম্বর পর্যন্ত জামালপুর জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি হিসাবে আমৃত্যু দায়িত্ব পালন করেন ও জামালপুর জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য ছিলেন।

তিনি ৬ মার্চ, ১৯৬৫ইং গ্রহন করেন, ১৯৮০ সালে জামালপুর নতুন হাই স্কুল থেকে এসএসসি,  ১৯৮২ সালে  জামালপুর সরকারী আশেক মাহমুদ কলেজ থেকে উচ্চ মাধ্যমানিক, ১৯৮৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে গণিত নিয়ে বিএসসি সম্মান ও একই বিশ্ববিদ্যালয় হতে১৯৮৯ সালে এমএসসিও পাশ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থান কালীন সময়ে তার অবস্থান ছিল রাজনীতির পুণ্যভুমি খ্যাত স্যার সলিমুল্লাহ হল।

স্কুল ও কলেজ জীবন থেকে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয়তা ছিল চোখে পড়ার মত। বিশ্ববিদ্যালয় জীবনে জাসদ ছাত্রলীগের সলিমুল্লাহ হল শাখার সাধারণ সম্পাদক, সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহসভাপতি হিসাবে দায়িত্ব পালন । স্বৈরাচার বিরোধী আন্দোলনে সক্রিয় অংশ গ্রহন। 1991 সনে জামালপুর জেলা মুক্তিযোদ্ধা ছাত্র কমান্ডের আহবায়ক হিসাবে দায়িত্ব পালন। 1992 সনে জামালপুর জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক হিসাবে দায়িত্ব গ্রহন। ঐ সময়ে জামালপুর জেলা যুবলীগের সভাপতি ছিলেন মির্জা আজম এমপি ও সাধারণ সম্পাদক ছিলেন এডভোকেট আমান উল্লাহ আকাশ। পরবর্তীতে জামালপুর জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এবং 1996 সনে সম্মেলনের মধ্য দিয়ে জামালপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত। 2003 সনে জামালপুর জেলা যুবলীগের আহবায়ক হিসাবে দায়িত্ব গ্রহন । একই বছর যুবলীগ থেকে অবসর ও জামালপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ হিসাবে দায়িত্ব গ্রহন । বর্তমানে জামালপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।

রাজনীতির বাইরে বাইরে তিনি শিক্ষকতা পেশায় নিয়োজিত। এছাড়াও সাংবাদিকতা সাথে দীর্ঘ দিন থেকে জড়িত। জামালপুর থেকে প্রকাশিত “দৈনিক জামালপুর প্রতিদিন” পত্রিকার প্রকাশক ও সম্পাদক এবং জামালপুর প্রেসক্লাবের সদস্য।

 

 

 

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102