শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৫:২৭ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পাচ্ছেন প্যানেল মেয়র সেলিনা আক্তার বকশীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ধানের শীষের সাথে মিশে আছে যার জীবন, সেইতো আব্দুল্লাহ আল সাফি লিপন বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান

ভাষা সৈনিক এডভোকেট আশরাফ হোসেনের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার, বকশীগঞ্জ
  • প্রকাশের সময় : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১১৭ জন সংবাদটি পড়ছেন

জামালপুরঃ জামালপুরের বকশীগঞ্জে  পাখিমারা সরকারবাড়ীর বীর মুক্তিযোদ্ধা, শিক্ষানুরাগী ও সাবেক পাকিস্তান প্রাদেশিক আইন পরিষদ সদস্য বিশিষ্ট আইনজীবি ভাষা সৈনিক আশরাফ হোসেন(৮৩) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…………..রাজিউন)। তিনি দীর্ঘদিন থেকে ক্যানসার রোগে আক্রান্ত ছিলেন। মৃত্যু কালে তিনি স্ত্রী, ৪ পুত্র এবং ১ কন্যা সন্তান রেখে যান।

বুধবার বেলা ১১.১৫ মিনিটে সিরাজগঞ্জের এনায়েতপুর খাজা ইউনুস আলী ম্যাডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

অ্যাডভোকেট আশরাফ হোসেন জেলার বকশীগঞ্জ উপজেলার পাখিমারা গ্রামের সরকারবাড়ীর এক সম্ভান্ত মুসলিম পরিবারে ১৯৩৭ সালের ২ ডিসেম্বর জন্মগ্রহন করেন। তাঁর পিতার নাম মরহুম মকবুল হোসেন সরকার। মাতা মরহুম মোছা: আলীমুন্নেছা। আশরাফ হোসেন ৪ ভাই ও ৪ বোনের মধ্যে তিনি সবার বড় ছিলেন।

আশরাফ হোসেন ১৯৫৮ সালে জামালপুর জিলা স্কুল থেকে এসএসসি পাশ করে জামালপুর আশেক মাহমুদ কলেজে ভর্তি হন। ১৯৬০ সালে আই এ এবং ১৯৬২ সালে বিএ পাশ করে ১৯৬৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন শাস্ত্রের এলএলবি ডিগ্রি লাভ করেন। এলএলবি পাশ করে ময়মনসিংহ বারে যোগ দিয়ে আইন পেশা শুরু করেন।

১৯৭০ সালের নির্বাচনে ময়মনসিংহ-১ (বর্তমানে জামালপুর-১) থেকে নির্বাচিত প্রাদেশিক পরিষদ সদস্য (এমপিএ) নির্বাচিত হন। পরবর্তীতে গণপরিষদ সদস্য। বাংলাদেশের সংবিধান অনুমোদনকারীদের অন্যতম। জামালপুর জেলা হিসাবে ঘোষিত হওয়ার পর প্রথম পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসাবে দ্বায়িত্ব পালন করেন। এছাড়াও ১৯৬৮ থেকে ১৯৭৯ সাল পর্যন্ত তিনি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের জামালপুর মহকুমার সাবেক সহ সভাপতি এবং ১৯৬৮ থেকে ১৯৭৯ পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগ দেওয়ানগঞ্জ উপজেলার সাবেক সভাপতির দায়িত্ব পালন করেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102