শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৯:০৫ পূর্বাহ্ন
Bengali Bengali English English
শিরোনাম :

দেওয়ানগঞ্জে মরহুম আবু সাঈদের দশম মৃত্যুবার্ষিকী

Reporter Name
  • প্রকাশের সময়ঃ শনিবার, ২৭ জুন, ২০২০
  • ১৩৪ এ পর্যন্ত খবরটি পড়েছেন-
দেওয়ানগঞ্জঃ ২৭ জুন রোজ শনিবার দেওয়ানগঞ্জের   বাহাদুরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের  সাবেক সভাপতি,  বিশিষ্ট সমাজ সেবক, এবং আশির দশকের  সুনামধন্য  ঠিকাদার  মরহুম আলহাজ্ব আবু  সাঈদ সাহেবের দশম মৃত্যুবার্ষিকী । ২০১০ সালের ২৭ শে জুন আমেরিকার ভার্জিনিয়া অঙ্গরাজ্যের একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন ।   তিনি দুই মেয়ে এক ছেলে এবং  স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহী  রেখে গেছেন । গতকাল  বাদ জুমা স্থানীয় মসজিদে মরহুমের জন্য দোয়া অনুষ্ঠিত হয়  এছাড়া  দিনটি পারিবারিক ভাবে উদযাপিত হচ্ছে ।
 মরহুম আবু সাঈদ  আওয়ামীলীগের  একজন ত্যাগী  এবং  দক্ষ  সংগঠক ছিলেন।  ১৯৭৪ সাল থেকে ২০১০ পর্যন্ত আমৃত্যু টানা ৩৬ বছর  তিনি বাহাদুরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করে গেছেন  ।   দেশের তৃণমূল আওয়ামী লীগের  রাজনীতিতে   কাউন্সিলের মাধ্যমে নির্বাচিত  এত দীর্ঘদিন  এ পদে থাকার নজির বিরল ।  তিনি দলমত নির্বিশেষে জনপ্রিয় নেতা ছিলেন ।
এর আগে ঊনসত্তরের গণঅভ্যুত্থানের  সময় তিনি  দেওয়ানগঞ্জ থেকে অগ্রণী  ভূমিকা পালন করেন সেই সময় দেওয়ানগঞ্জ বাজারে যে বিশাল মিছিল বের হয়েছিল আবু সাঈদ  সাহেব  বড় একটি রামদা নিয়ে সেই মিছিলের সামনে ছিলেন বলে অনেকে স্মৃতিচারণ  করেন ।
 তিনি সারা জীবন বিভিন্ন সমাজ সেবামূলক কাজ করে গেছেন।  ব্যক্তিগত জীবনে সততা এবং নিষ্ঠার জন্য অত্র অঞ্চলে বেশ সুপরিচিত ব্যক্তি হিসেবে  সুনাম ছিল তার ।
দিনটিকে স্মরণ করে জামালপুর এক আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবুল কালাম আজাদ এক বাণী দিয়েছেন  তিনি বলেন সাঈদ ভাই আমার রাজনৈতিক জীবনের দীর্ঘদিনের পথ চলার সঙ্গী ছিলেন ।  তিনি একজন দক্ষ ত্যাগী  নির্ভীক আওয়ামীলীগার ছিলেন ।
 তিনি দেশের জন্য দলের  জন্য নিঃস্বার্থভাবে সারা জীবন কাজ করে গিয়েছেন। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি মহান আল্লাহ যেন তাকে জান্নাতুল ফেরদাউস নসীব করেন ।
এক শোক বার্তায় দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান হোসেন  সুলাই বলেন মরহুম   আবু সাঈদ আমার আপন বড় মামা । তার কাছ থেকেই আমি আওয়ামীলীগের রাজনীতির আদর্শিক  শিক্ষা লাভ করেছি। উনি আমাকে খুব শ্নেহ করতেন  । আমি মামার বিদেহী আন্তার শান্তি কামনা করছি ।

শেয়ার করুন...

এই বিভাগের আরো খবর
Copyright By- সাপ্তাহিক বকশীগঞ্জ
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102