শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ১০:৩৪ পূর্বাহ্ন
Bengali Bengali English English
শিরোনাম :

কামাল লোহানীর মৃত্যুতে বশেফমুবিপ্রবির উপাচার্যের শোক বশেফমুবিপ্রবি

Reporter Name
  • প্রকাশের সময়ঃ শনিবার, ২০ জুন, ২০২০
  • ১৩২ এ পর্যন্ত খবরটি পড়েছেন-

শোক বার্তাঃ  একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক, ভাষা সৈনিক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

একই সঙ্গে তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শনিবার (২০ জুন) এক শোকবার্তায় প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী ছিলেন অসাম্প্রদায়িক চেতনার একজন মানুষ। তিনি ভাষা আন্দোলন, স্বাধিকার ও স্বাধীনতা সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছেন। ‘একজন আদর্শবান ও গুণী মানুষ হিসেবে মহান মুক্তিযুদ্ধের আর্দশ ও অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠা এবং নিজস্ব সংস্কৃতি বিকাশের আন্দোলনে পুরোধা ব্যক্তিত্ব ছিলেন তিনি।

প্রগতিশীল চেতনার অধিকারী এ দিকপালের তিরোধানে জাতি একজন শ্রেষ্ঠ সন্তানকে হারালো। দেশের জন্য এ ক্ষতি অপূরণীয়। প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।

সাংবাদিক কামাল লোহানী নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। সেখানে শনিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৮৫ বছর।

শেয়ার করুন...

এই বিভাগের আরো খবর
Copyright By- সাপ্তাহিক বকশীগঞ্জ
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102