বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৩:১৮ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ধানের শীষের সাথে মিশে আছে যার জীবন, সেইতো আব্দুল্লাহ আল সাফি লিপন বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক

ন্যায়ের ঘোড়ার তুলনায় অন্যায়ের ঘোড়ার গতি শতগুন বেশি কিন্তু ….

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ৪৩৩ জন সংবাদটি পড়ছেন

গোলাম রাব্বানী নাদিম

একটা সংবাদ ক্ষণে ক্ষণে রঙ বদলায়। সংবাদ সংগ্রহকারীর যোগ্যতা, সাংবাদিকের মানসিকতা, পরিবেশ, ঘটনা, রাজনৈতিক চাপ ও  সর্বশেষ বক্তিগত সর্ম্পকের উপর নির্ভর করে অনেকেই সংবাদ পরিবেশন করে থাকেন।

অনেক সংবাদিক নিজের নিরাপত্তার কথা চিন্তা করে ব্যালেন্স সংবাদ পরিবেশন করে থাকেন। হাজারো অন্যায় চোখের সামানে ঘটতে থাকলেও ব্যক্তি ও পারিবারিক নিরাপত্তার কথা ভেবে সংবাদ পরিবেশন করতে চান না অথবা অন্যায়কারীর পক্ষ নিয়ে থাকেন। এছাড়া অর্থনৈতিক একটা বিষয়ও এর সাথে জড়িতও থাকে।

অন্যায়কারীরা সবসময়ই শক্তিশালী হয়ে থাকে। যারা এসব করেন সরকারী দলের নেতা, পুলিশ, প্রশাসনের উদ্ধর্তন কর্তাব্যক্তি, চেয়ারম্যানসহ অন্যান্যা ব্যক্তিরা। যারা ইচ্ছা করলেই মিনিটের মধ্যে অনেক কিছুই করতে পারেন।

এছাড়া সাংবাদিকদের মাঝে তৈলবাজী সঠিক সংবাদ পরিবেশনে অন্যতম বাধা গুলির মধ্যে একটি। একটি সংবাদ পরিবেশন করবেন, সেটি নিয়ে তৈলবাজরা তৈল দিতে মরিয়া হয়ে উঠে। এ কারণে শত ইচ্ছা থাকলেও সঠিক সংবাদটি করা অনেক ক্ষেত্রেই সম্ভব হয়ে উঠে না।

বাস্তবতায় ন্যায় অন্যায় এর পার্থক্য খোজতে গিয়ে ৫টি মামলার আসামী হয়েছি। ন্যায়ের ঘোড়ার তুলনায় অন্যায়ের ঘোড়ার গতি শতগুন বেশি কিন্তু এই গতি বেশিক্ষণ টিকে না। দিন শেষে সত্যেরই জয় হয়।

সমাজের মানুষগুলো সামান্য স্বার্থের জন্য দেশ ও জাতীর স্বার্থ বিসর্জন দিয়ে অন্যায়কারীর সাথে থাকতে পছন্দই করে। দেশ যাক গোল্লায়, আমি বা আমার পরিবার ভাল থাকতে চাই।

রাস্তা নির্মানে  অনিয়ম দেখবেন, নিউজ করবেন। ওরে বাবা হুমকি..

হুমকির ধরন.. আর কোনদিন যদি আমার রাস্তার আসে পাশে দেখি ইটের সাথে হাড্ডিও মিশিয়ে রাস্তায় বিছিয়ে দিব। হুমকিতে কাজ না হলে পরের দিন দেখবেন আপনার বিরুদ্ধে চাঁদাবাজী মামলা। কারন ওই ঠিকাদার সরকারী দলের লোক, অথবা সরকারী দলের কোন নেতার আত্মীয়। এই হলো আমাদের সমাজ ব্যবস্থা।

কোন সংবাদ পক্ষপাত মুলক? কোন সংবাদে তৈলবাজী হয়েছে? তা সহজেই নির্ধারন করা যায়। বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের বদৌলতে ভুয়া সংবাদের প্রতিনিয়তই প্রতিবাদের সম্মুখিন হয় আবার সাংবাদিকদের ভালমানের সংবাদ প্রশংসিত হয়, এটা খুবই ভাল লক্ষণ।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102