সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৭:০১ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক বকশীগঞ্জে নারী ও শিশু ধর্ষণ প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর

রোজা শেষে এল খুশির ঈদ, তবে ভিন্ন আবহে

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : সোমবার, ২৫ মে, ২০২০
  • ১৮৯ জন সংবাদটি পড়ছেন

ঈদ মোবারক। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর সোমবার সারা দেশে উদ্‌যাপন করা হবে পবিত্র ঈদুল ফিতর।

এরই মধ্য দিয়ে এক মাস ধরে সংযম সাধনার ইতি ঘটল। ঈদুল ফিতর মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব।
সোমবার বাংলাদেশসহ এই অঞ্চলের বহু দেশে উদ্‌যাপন করা হবে ঈদুল ফিতর। এ ছাড়া সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে ও ইউরোপ, আমেরিকার অনেক দেশেই রোববার ঈদুল ফিতর উদ্‌যাপন করা হয়েছে।

তবে করোনাভাইরাসের কারণে এবার ঈদ অনেকটাই ভিন্নভাবে উদ্‌যাপন করা হচ্ছে। অন্যান্য বারের মতো এবার বাস, ট্রেন বা লঞ্চ টার্মিনালের ছিল না মানুষের ভিড়। গণপরিবহন বন্ধ থাকায় সাধারণ মানুষের বড় অংশ বাড়ি যেতে পারেননি। বিপণিবিতানেও বেচাকেনার কম হয়েছে।
ঈদ উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সন্ধ্যায় ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে প্রধানমন্ত্রী দেশবাসীকে ঘরে থেকে ঈদ উদ্‌যাপনের আহ্বান জানান।

এদিকে করোনাভাইরাসের কারণে জাতীয় ঈদগাহসহ বা উন্মুক্ত স্থানে ঈদুল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হবে না। এই ক্ষেত্রে মুসল্লিরা জীবনের ঝুঁকি বিবেচনা করে ঈদের নামাজের জামাত খোলা জায়গার পরিবর্তে কাছের মসজিদে পড়তে পারবেন। শারীরিক দূরত্ব বজায় রাখতে প্রয়োজনে একই মসজিদে একাধিক জামাতের ব্যবস্থা করা যেতে পারে।

গত শুক্রবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102