দেওয়ানগঞ্জে ইমাম ও ‍মুয়াজ্জিনদের মাঝে প্রধানমন্ত্রীর নগদ অর্থ বিতরণ

স্টাফ রিপোর্টারঃ জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ৪২২ টি  মসজিদের ইমাম এবং মুয়াজ্জিন দের জন্য প্রধানমন্ত্রীর নগদ অর্থ অনুদান প্রদান করেছে উপজেলা প্রশাসন।
২২ মে শুক্রবার সকাল ১১ ঘটিকায়  মসজিদের সভাপতিদের মাধ্যমে এই অনুদানের টাকা হস্তান্তর করা হয়।
এ সময় দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলায়মান হোসেন এবং  উপজেলা  নিবার্হী কর্মকর্তা সুলতানা রাজিয়া,  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হাসান, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তারা ছাড়াও মসজিদের ইমাম এবং মুয়াজ্জিনরা এ সময় উপস্থিত ছিলেন।
প্রতিটি মসজিদের জন্য পাচ হাজার টাকা করে ৪২২ জনকে ২১ লক্ষ দশ হাজার টাকা প্রদান করা হয়। সকালে উপজেলার বিভিন্ন মসজিদ থেকে প্রতিটি মসজিদের কমিটির একজন সভাপতি এবং মুয়াজ্জিন এবং ইমাম সহ সবাই উপজেলায় এসে সমেবেত হন।
উপজেলা চেয়ারম্যান সোলায়মান হোসেন  সুলাই এ বিষয়ে বলেন,   করোনা মহামারীতে মসজিদের ইমামরা যেন কষ্ট না করে সেই জন্য মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ অনুদান আজ তাদের মাঝে প্রদান করা হলো ।তিনি আরো বলেন ইমাম এবং মুয়াজ্জিনরা হচ্ছেন সমাজের সম্মানিত ব্যক্তি তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন সুস্থ এবং সুন্দর সমাজ গঠনে তাদের ভূমিকা অপরিসীম ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া বলেন করোনা মহামারীতে তারা যেন পরিবার-পরিজন নিয়ে ভালোভাবে ঈদ উদযাপন করতে পারে সে জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নগদ অর্থ অনুদান প্রদান করা হলো।
প্রতিটি মসজিদের সভাপতি দের মাধ্যমে উপজেলার ৪২২টি মসজিদে ২১ লক্ষ ১০ হাজার নগদ টাকা প্রদান করা হয়েছে। তিনি আরো বলেন আসন্ন ঈদুল ফিতরে সামাজিক দূরত্ব ও  স্বাস্থ্যবিধি মেনে যেন প্রতিটি মসজিদে নিজ নিজ দায়িত্বে নামাজ আদায় করা হয় সে জন্য তিনি সকলের সুদৃষ্টি কামনা করেন ।

নিউজটি শেয়ার করুন..

     এই বিভাগের আরো খবর
ব্রেকিং নিউজঃ