শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৪৫ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
করোনাকালীন সময় মানুষের পাশে প্রবাসী বাংলাদেশি শারমিন রহমান এবং শেখ আরিফ রাব্বানি জামি বকশীগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ কৃষকের পাঁশে দাড়ালেন মেয়র নজরুল বকশীগঞ্জে অগ্নিকান্ড, ৭ লক্ষ টাকা ক্ষতি শারীরিক প্রতিবন্ধী নারীকে আর্থিক সহায়তা করলেন পুলিশ সুপার বকশীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা রশীদ মাষ্টারের মৃত্যু, সর্ব মহলে শোক বকশীগঞ্জে সাংবাদিক পরিবারের উপর হামলাকারী রাসেলের জামিন নামঞ্জুর জামালপুর প্রেসক্লাবের পক্ষ থেকে মাস্ক বিতরণ জামালপুরে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ২৭তম  প্রতিষ্ঠাবার্ষিকী পালিত জামালপুরে মুক্তিযোদ্ধার জমি অবৈধ ভাবে দখলের চেষ্টা বকশীগঞ্জে লক ডাউনে দোকানের ছবি তোলায় সাংবাদিকের উপর হামলা, হামলাকারী আটক

বকশীগঞ্জে সচেতন নাগরিক ঐক্য থেকে পদত্যাগের হিড়িক

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ৯ মে, ২০২০
  • ২১৩৫ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ বকশীগঞ্জ করোনাসহ যে কোন দুর্যোগ মোকাবেলাসহ আধুনিক বকশীগঞ্জ গড়ার বিনির্মানে বকশিগঞ্জ সচেতন নাগরিক ঐক্য নামে একটি স্বেচ্ছা সেবক কমিটি গঠন করতে না করতেই পদত্যাগের হিড়িক পড়েছে।

যারা পদত্যাগ করেছেন তারা বেশিরভাগই ছাত্রলীগের নেতাকর্মী। তবে পদত্যাগের কারণ জানানো না হলেও বকশীগঞ্জ সচেতন নাগরিক ঐক্যের আহ্বায়ক মনিরুজ্জামান মনিরের রাজনৈতিক পরিচয় নিয়ে প্রশ্ন তোলে তার নেতৃত্ব মানতে চান না তারা। সে কারণেই তারা স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।

শনিবার উপজেলা কমিটিসহ বিভিন্ন ইউনিয়ন কমিটি থেকে প্রায় ডজনে খানেক স্বেচ্ছাসেবী পদত্যাগ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

তবে এদের পদত্যাগে ঐক্যের কোন ক্ষতি হবে না জানিয়েছেন সচেতন নাগরিক ঐক্যের আহ্বায়ক মনিরুজ্জামান মনির।

তিনি জানান, বকশীগঞ্জ সচেতন নাগরিক ঐক্য ইত্যিমধ্যেই মানুষের মনের মধ্যে স্থান করে নিয়েছে কিছু লোক চলে গেলে ঐক্যের কোন ক্ষতি হবে না।

এদিকে বিভ্রান্ত না ছড়ানোর জন্য উপজেলা ভাইস চেয়ারম্যান ও সচেতন নাগরিক ঐক্যের যুগ্ম সম্পাদক মাসুমা ইয়াসমিন স্মৃতি অনুরোধ করেছেন।

তিনি তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন.. তা তোলে ধরা হলঃ

প্রিয় সেচ্ছাসেবক সহযোদ্ধারা আসছালামুয়ালাইকুম।

আমি বকশীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও নব গঠিত বকশিগঞ্জ সচেতন নাগরিক ঐক্যের যুগ্ন আহ্বায়ক মাসুমা ইয়াসমিন স্মৃতি।
এই কমিটিতে থাকা উপজেলার সকল সেচ্ছাসেবক সহকর্মীদের জ্ঞানার্থে জানানো যাইতেছে যে,বৈশ্বিক করোনা সচেতনতা ও প্রতিরোধের প্রেক্ষিতে দলমত ও ব্যক্তি বিভেদের উর্ধে উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক অনুমোদিত উপজেলার ৭টি ইউনিয়ন জুড়ে গড়ে তুলা হয়েছে বকশিগঞ্জ সচেতন নাগরিক ঐক্য নামে একটি সেচ্ছাসেবী সংগঠন,এই সংগঠনের সন্মানিত বীর সৈনিকদের কাজ শুধু করোনা মোকাবিলা নয়,যে কোন প্রাকৃতিক দূর্যোগে দেশের ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে দাঁড়ানো।

কিন্তুু আমি লক্ষ্য করছি,বহিরাগত কেউ এই সংগঠনটিকে বিতর্কিত করার অপপ্রয়াস চালানোর চেষ্টায় লিপ্ত।
এছাড়াও এই সংগঠনের বেশ কয়েকজন সদস্য ইতিমধ্যেই ফেসবুকে পদত্যাগের স্ট্যাডার্সও দিয়েছেন,তাই আমি সকল সেচ্ছাসেবকদের উদ্দোশ্যে বলছি আমাদের এই সেচ্ছাসেবী সংগঠনে যদি কেউ কাজ করতে অনিচ্ছুক থাকেন,তাহলে দয়া করে সংগঠনের আহব্বায়ক মনিরুজ্জামান মনির, আমি মাসুমা ইয়াসমিন স্মৃতি, নিকট পদত্যাগপত্র ও আইডি কার্ড জমা দিতে পারেন আমারা বৈধ নিয়মে সেটা গ্রহণ করবো।

প্রসঙ্গত, উপজেলা নির্বাহী অফিসার আ.স.ম  জামশেদ খোন্দকার প্রায় বকশীগঞ্জ উপজেলা কমিটিসহ ৭টি ইউনিয়নসহ বকশীগঞ্জ পৌর কমিটির অনুমোদন দেন। এসব স্বেচ্ছাসেবকদের কার্ডও সরবরাহ করা হয়।

 

 

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102