বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:৫২ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পাচ্ছেন প্যানেল মেয়র সেলিনা আক্তার বকশীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ধানের শীষের সাথে মিশে আছে যার জীবন, সেইতো আব্দুল্লাহ আল সাফি লিপন বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান

জামালপুরে করোনা আক্রান্ত যুবক উধাও

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ৯ মে, ২০২০
  • ৪৫৫ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ জামালপুরে করোনাভাইরাস আক্রান্ত এক যুবকের সন্ধান পাওয়া যাচ্ছেনা। শনিবার বিকেলে পাওয়া নমুনা পরীক্ষার প্রতিবেদনে নিখোঁজ যুবক ছাড়াও মেলান্দহ উপজেলায় একজন নারী স্বাস্থ্যকর্মীর করোনা পজেটিভ এসেছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১০৬ জন। তাদের মধ্যে শুক্রবার পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪৯ জন।

সূত্র জানায়, ছয়দিন আগে স্বেচ্ছায় নমুনা দেওয়ার পর থেকে এক যুবকের খোঁজ পাওয়া যাচ্ছেনা। করোনার উপসর্গ নিয়েই তিনি উধাও হয়েছেন। তার সন্ধানে কাজ করছে জেলার সিভিল সার্জন কার্যালয় ও মেলান্দহ উপজেলা স্বাস্থ্যবিভাগ।

জেলার মেলান্দহ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. মো. ফজলুল হক জানাান, ময়মনসিংহের পিসিআর ল্যাব থেকে শনিবার বিকেলে পাওয়া প্রতিবেদনে দুই ব্যক্তির করোনা পজেটিভ আসে। তাদের মধ্যে একজন হলেন মেলান্দহ উপজেলার ফুলকোচা ইউনিয়নের ফুলকোচা কমিউনিটি ক্লিনিকের নারী সিএইচসিপি। তার বয়স ৩০ বছর। তিনি হোম আইসোলেশনে থাকবেন। একই সাথে তার কর্মস্থল ওই কমিউনিটি ক্লিনিকটির কার্যক্রম আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে। তার সংস্পর্শে আসা একজন স্বাস্থ্য পরিদর্শক ও একজন স্বাস্থ্য সহকারীর নমুনা রবিবার সংগ্রহ করা হবে।
এদিকে শনিবার করোনা পজেটিভ আসা ২৮ বছর বয়সের যুবকের দেওয়া ঠিকানা অনুযায়ী তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তার দেওয়া মোবাইল নম্বরটিও বন্ধ পাওয়া যাচ্ছে। ওই যুবক সোমবার করোনার উপসর্গ সর্দি, কাশি ও জ¦র নিয়ে স্বেচ্ছায় মেলান্দহ হাসপাতালে এসে নমুনা দিয়ে যান। তাকে খুঁজে বের করার জন্য তার বাড়ি মেলান্দহ উপজেলার আদ্রা ইউনিয়নের আলাইপাড় গ্রামে স্বাস্থ্যকর্মীদের পাঠানো হলে সেই ঠিকানায় তার কোন সন্ধান মেলেনি। ধারণা করা হচ্ছে ভুল নাম ঠিকানা ও ফোন নম্বর দিয়েছেন তিনি। নমুনা দেওয়ার পর থেকে নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার দিন পর্যন্ত গত ছয়দিন ধরে তিনি উধাও হওয়ায় তার সংস্পর্শে আসা ব্যক্তিদের মাঝে করোনা সংক্রমণের ঝুঁকি রয়েছে। তাই তাকে খুঁজে বের করার সম্ভাব্য সব রকমের চেষ্টা করা হচ্ছে।
জেলার সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস বলেন, ‘মেলান্দহের ওই যুবক উধাও হওয়ার বিষয়টি আমি জেনেছি। তাকে খুঁজে বের করার চেষ্টা চলছে। নতুন করে করোনায় আক্রান্ত দুই ব্যক্তিসহ জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাড়াল ১০৬ জন। তাদের মধ্যে ৪৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ২০ জন ও হোম আইসোলেশনে ৩৬ জন রয়েছেন। করোনার রোগীকে চিকিৎসাসেবাসহ নিয়মিত পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102