শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৩:০০ অপরাহ্ন
Bengali Bengali English English
শিরোনাম :

করোনা চিকিৎসায় রেমডেসিভির বাজারে পাওয়া যাবে শুক্রবার

Reporter Name
  • প্রকাশের সময়ঃ বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ৩২৮ এ পর্যন্ত খবরটি পড়েছেন-

ডেস্ক রিপোর্টঃ করোনার চিকিৎসায় এন্টি ভাইরাল ওষুধ রেমডেসিভির চলতি সপ্তাহে বিশেষ করে আগামী শুক্রবার বাজারে পাওয়া যাবে বলে আশা প্রকাশ করছে ওষুধটি প্রস্তুতকারক কোম্পানি গিলিয়েড সায়েন্সেসের প্রধান নির্বাহী কর্মকর্তা ডেন ও’ডে। ওষুধটি গত শুক্রবার যুক্তরাষ্ট্রের দ্য ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন করোনা চিকিৎসায় জরুরি ক্ষেত্রে ব্যবহারের জন্য অনুমতি দিয়েছে।

রোববার এক ঘোষণায় ওষুধ প্রস্তুতকারী কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, আমরা এই সপ্তাহেই করোনা সংক্রমিত রোগীদের কাছে ওষুধটি পৌঁছে দিতে চাই।

ও’ডে বলেন, কোম্পানি প্রথম পদক্ষেপ হিসেবে এই মুহূর্তে প্রায় ১৫ লাখ রেমডেসিভিরের ভায়াল সরকারকে দান হিসেবে উৎপাদন করছে।সরকার প্রয়োজন অনুযায়ী সরবরাহ করবে।

তিনি আরও বলেন, ‘মানুষ কী রকম পরিস্থিতির মধ্যে আছে তা আমরা অনুধাবন করতে পারছি বলেই এই কাজ করছি। মানুষের এখন ওষুধ দরকার। আর আমরা নিশ্চিত করতে চাই যে এই রোগীদের যেন ওষুধ সঠিক উপায়ে দেওয়া হয়।’

এদিকে বিসিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, গিলিয়েড দ্রুতই বিশ্বব্যাপী রোগীদের চাহিদায় এর উৎপাদন ব্যাপক হারে করবে। কোম্পানিটির পক্ষ থেকে বলা হয়েছে, অক্টোবরের মধ্যে ৫ লাখ চিকিৎসা কোর্স উৎপাদন করবে। এ বছরের ডিসেম্বরের মধ্যে ১০ লাখ কোর্স উৎপাদন করবে। এ ছাড়া ২০২১ সালে এর চাহিদা অনুযায়ী লাখ লাখ কোর্স উৎপাদন করা সম্ভব হবে।

ওষুধের দাম নির্ধারণ করা মার্কিন সংস্থা দ্য ইন্সিটিউট ফর ক্লিনিক্যাল ইকোনোমিক রিভিউ রেমডেসিভিরের ১০ দিনের কোর্সের দাম ১০ ডলার নির্ধারণ করে দিয়েছে। তবে ক্লিনিক্যাল ট্রায়ালের ওপর ভিত্তি করে এর দাম সাড়ে চার হাজার ডলার পর্যন্ত হতে পারে। খবর- নিউ ইয়র্ক পোস্ট

শেয়ার করুন...

এই বিভাগের আরো খবর
Copyright By- সাপ্তাহিক বকশীগঞ্জ
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102