বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৩:২৩ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ধানের শীষের সাথে মিশে আছে যার জীবন, সেইতো আব্দুল্লাহ আল সাফি লিপন বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক

বকশীগঞ্জে শিক্ষার্থীদেরও দায়িত্ব নিল পাখিমারা সরকারবাড়ী

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ৭৭৩ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ বৈশ্বিক মহামারী করোনার সংক্রমন রোধে প্রায় দেড় মাস যাবত স্কুল বন্ধ। স্কুলে যেতে পারছে না শিক্ষার্থীরা।
এতে পড়াশোনা চরম ভাবে ব্যাহত হচ্ছে। শিক্ষার্থীদের পড়াশোনা চালিয়ে দিতে ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে সরকার রাসেল ও সুমন সরকারসহ পাখিমারা বেশ কয়েকজন যুবক।

পাখিমারা সরকারবাড়ী বাসিন্দা কানাডা প্রবাসী ও কানাডার ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলাম্বিয়ার ফ্যাকাল্টি অব এডুকেশন অধ্যাপক ড. মতিউল আলম আর্থিক সহযোগিতা ও নির্দেশনা এই উদ্যোগ নেওয়া হয়েছে।

সামাজিক নিরাপত্তা নিশ্চিত করে এদের পড়াশোনা চালিয়ে যাওয়ার নিচ্ছেন তারা।
বাড়ীর উঠানে নিরাপদ দুরুত্ব বজায় রেখে পাখিমারার সকল শিক্ষার্থীকে বাড়ীতে বিনা পয়সায় পড়াশোনা করানো হচ্ছে। শুধু তাই নয় এসব পরিবারকে আর্থিক সহযোগিতাও করা হচ্ছে।

শিক্ষার বিনিময়ে সহযোগিতা এই শ্লোগানে সবার সন্তানদের পাঠানো হচ্ছে সরকারী অস্থায়ী এই পাঠশালায়।
সংক্রমন রোধে প্রথমে ২০ সেকেন্ড ধরে ভাল করে হাত ধুয়ানোর পাশাপাশি শিক্ষা উপকরণ বিতরণ করা হচ্ছে বিনামুল্যে।

প্রসঙ্গত, সরকার বাড়ী পক্ষ থেকে পাখিমারা গ্রামের ২শাতাধিক পরিবারের করোনা চলাকালীন সমস্ত দায়িত্ব নেওয়া হয়েছে। ৭দিন অন্তর অন্তর প্রতিটি পরিবারের সদস্য মোতাবেক খাদ্য সহায়তার পাশাপাশি নগদ অর্থও দেওয়া হচ্ছে।
করোনা চলাকালীন সময়ে অব্যাহত ভাবে এই সহযোগিতা থাকবে বলে পাখিমারা সরকারবাড়ীর সংশ্লিষ্টরা জানান।

পাখিমারা সরকারবাড়ী বকশীগঞ্জ তথা জাতীয় রাজনীতিতেও আলোচিত একটি নাম। এই বাড়ী থেকেই পুলিশের মহাপরিদর্শক হয়েছেন আব্দুল কাইয়ুম। দেশের বেশ কয়েকটিসহ বিদেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকও রয়েছে এই পাখিমারা সরকার বাড়ীর। মহান স্বাধীনতা যুদ্ধে অন্যতম সংগঠক এডভোকেট আশরাফ হোসেন এই বাড়ীরই বাসিন্দা। ময়মনসিংহ স্বেচ্ছা সেবক লীগের আহ্বায়ক ও বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, শিক্ষা ব্যক্তিত্ব মোফাখখার খোকন জন্ম নিয়েছেন এই পাখিমারা সরকারবাড়ীতেই। উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল হান্নানেরও বাড়ী এই পাখিমারা সরকারীতেই।

জামালপুরের প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও জনপ্রিয় সাংবাদিক কাফি পারভেজ পাখিমারা সরকারবাড়ীতে জন্ম নিয়ে  দ্যুতি ছড়াচ্ছেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102