বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১০:৩৯ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক বকশীগঞ্জে নারী ও শিশু ধর্ষণ প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর বকশীগঞ্জে এসডিজি অর্জনে জেলা নেটওয়ার্কের ষান্মাসিক সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে পুকুরে ডুবে ভাই বোনের মৃত্যু বকশীগঞ্জে ইলিশ রক্ষায় নিজেই মাঠে নামলেন ইউএনও মুনমুন জাহান লিজা জামালপুরে সাত দিনব্যাপী পুলিশ সপ্তাহ শুরু বকশীগঞ্জে উপজেলা পরিষেদের মাসিক সভা অনুষ্ঠিত

জামালপুরে করোনায় এক চিকিৎসকসহ ৭জন আক্রান্ত হয়ে দাঁড়ালো ৫১ জন

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ৪১০ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ একজন চিকিৎসকসহ ৭ জন জামালপুরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ।

সোমবার রাতে ময়মনসিংহ পিসিআর ল্যাবে করা নমুনা পরীক্ষার পর সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমানকে নিশ্চিত করেছেন, নতুন ৭ জনের মধ্যে জামালপুর সদরে ৩, সরিষাবাড়ীতে ৩ ও মাদারগঞ্জে একজন চিকিৎসক আক্রান্ত হয়েছেন । নতুন ৩ আক্রান্ত নিয়ে জামালপুরে আক্রান্তের সংখ্যা ৫১ জনে পৌঁছল।

নতুন আক্রান্তরা হলেন : জামালপুর জেনারেল হাসপাতালের ৪০ বছর বয়সী ওয়ার্ড বয়, শেখ হাসিনা মেডিকেল কলেজের ৩০ বছর বয়সী অফিস সহায়ক ও ২৫ বছরের এক যুবক। ২৫ বছরের ওই যুবক নমুনা দেবার সময় নামঠিকানা ভুল দিয়েছিলেন। তাকে খুঁজে বের করার চেষ্টা চলছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। তবে তাকে না পাওয়া গেলে সেটা অধিকতর শঙ্কার হবে বলে উৎকণ্ঠা প্রকাশ করেছেন সচেতন মহল।
সরিষাবাড়ীতে আক্রান্ত ৩ জনের মধ্যে পৌরসভার মাইজবাড়ি এলাকার ২১ বছর ও ১৬ বছর বয়সী দুই ভাই এবং ডোয়াইল ইউনিয়নের ৩০ বছর বয়সী টেক্সটাইল শ্রমিক। মাদারগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার সাদিকুর রহমান (৩০)।

সরিষাবাড়ীতে এই প্রথম পাওয়া গেল করোনা শনাক্তের রোগী। এ পর্যন্ত এ উপজেলাটি করোনামুক্ত ছিল। গত ২২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার মাজনাবাড়ি গ্রাম থেকে অসুস্থ পিতাপুত্র সরিষাবাড়ীর ইউনিল্যাব ডায়াগনস্টিক সেন্টারে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করেন। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠায়। শুক্রবার (২৪) তাদের রিপোর্ট কোভিড-১৯ পজেটিভ আসে। তারপর ওই ডায়াগনস্টিক সেন্টারের টেকনিশিয়ান ও পাশের প্রযুক্তি ডেন্টাল কেয়ারের কর্মচারী সহ আশেপাশের লোকজনের নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। আজ ময়মনসিংহ পিসিআর ল্যাব থেকে পাঠানো তথ্যে শনাক্তের তালিকায় আছেন ওই ডায়াগনস্টিক সেন্টারের ২১ বছর বয়সী টেকনিশিয়ান ও তার ছোটভাই পাশের প্রযুক্তি ডেন্টাল কেয়ারের ১৬ বছরের কর্মচারী। তাদের বাড়ি পৌরসভার মাইজবাড়ি।
জেলায় এ পর্যন্ত মেলান্দহে ৩ (ছাড়পত্রপ্রাপ্ত ২), মাদারগঞ্জে ১১, সরিষাবাড়ীতে ৩, বকশীগঞ্জে ৪ (ছাড়পত্রপ্রাপ্ত ২), দেওয়ানগঞ্জে ৩, ইসলামপুরে ৬ (মৃত ২) ও জামালপুর সদরে ২১ জন ব্যক্তি আক্রান্তের তালিকায় রয়েছেন।
সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান  জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে আজ প্রথম রিপোর্টে তিনজনের করোনা পজিটিভ তথ্য নিশ্চিত করা হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্ত বেড়ে ৪৭ জন হয়েছে।

এছাড়া এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৯৯৮ জনের। হোম কোয়ারেন্টাইনে থাকা ১০৭৫ জনের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৮৫২ জন। বাকি ২২৩ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশনে রয়েছেন ২৩ জন, হোম আইসোলেশনে রয়েছেন ১৩ জন ও ১ জন ময়মনসিংহ এসকে হাসপাতালে রয়েছেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102