শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০২:১৭ অপরাহ্ন
Bengali Bengali English English

বকশীগঞ্জে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ৭ মার্চ, ২০২০
  • ৮৫৮ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ একের পর এক এলাকায় খুন, রাহাজানি, নারী ধর্ষণের চেষ্টাসহ বিভিন্ন মানুষের জমি দখল করাসহ এলাকায় সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। শুক্রবার রাতে বকশীগঞ্জ উপজেলার নিলক্ষিয়া ইউনিয়নের টানাব্রিজ এলাকায় এলাকাবাসীরা এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে।
জানাযায়, গত ৩ মার্চ টানাব্রীজের আনন্দবাজার এলাকায় ছাত্রলীগ কর্মী শাহা আলমের উপর হামলা করে রুবেল, জহুরুল, সাত্তার, বকুল, নাজমুল ও রোমান মিয়া। ঘটনাস্থল শ্রীবরদী থানাধীন হওয়ায় শ্রীবরদী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। তাদের দ্রুত গ্রেফতারের দাবীতেই বিক্ষোভ মিছিল করে এলাকার মানুষ।
বকশীগঞ্জে নিলক্ষিয়া ইউনিয়নের কুশলনগর গ্রামের আব্বাস আলীর পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধ সৃষ্টি হয় নিজ চাচাতো ভাই বকুল, জুহু আর জুহুর ছেলে রুবেলের সাথে। ১.৯৮ একর জমি নিয়ে বিরোধের সুত্রপাত। প্রত্যেক অংশে ৯৯ শতাংশ জমি পেলেও নিজের দখল নিয়ে আরও অতিরিক্ত জমি দখলকে কেন্দ্র করে শত্রুতার শুরু। শুত্রুতার জেরে দুগ্ধ গাভীও রক্ষা পায়নি। বছর খানেক আগে আব্বাস আলীর পৈত্রিক ৫০ শতাংশ জমি দখল করার চেষ্টা করে বকুল ও জুহু ।
আব্বাস আলী সেই জমিতে গেলেই রক্তক্ষয়ী সংর্ঘষের আশংকায় নিজের জমিতে যায় না। গত বছর ৪ ফেব্রুয়ারী লাঠি সোঠা নিয়ে আব্বাস আলী আক্রমন করার ঘটনায় ইসলামপুর থানায় অভিযোগ দেয়া হয়। ১৯ জুন আব্বাস আলী স্থানীয় শিমুল চুড়া বাজার থেকে বাড়ী ফেরার পথে হামলা করে জহু, বকুল ও রুবেল। ঘটনাস্থল শ্রীবরদী হওয়ায় এই নিয়ে থানাতে একটি অভিযোগও দেওয়া হয়। গত ২৭ জুন আব্বাস আলীর মালিকানাধীন একটি দুগ্ধ গাভীর উপর হামলা করে দা দিয়ে ক্ষত-বিক্ষত করে গাভীটি, ব্লেড দিয়ে কেটে দেয় গাভীর দুধের বাট। এই নিয়ে জামালপুর কোর্টে একটি মামলাও করে আব্বাস আলী।
জুহু গংদের আত্মাচারে অতিষ্ঠ এলাকাবাসীরা। তাদের হাত থেকে শুধু আব্বাস আলীই নয়, এলাকার কলেজ ছাত্রীসহ গৃহ বধুরাও নিরাপদ নয়। এই সন্ত্রাসী পরিবারের বিরুদ্ধে মনি হত্যা মামলাসহ প্রায় ডজন খানেক মামলা চলমান রয়েছে। গত ১৯ মে জুহুর ছেলে রুবেল মিয়া বকশীগঞ্জ কিয়ামত উল্লাহ কলেজের ২য় বর্ষের এক ছাত্রীকে ঘরে ঢুকে ধর্ষণ করার চেষ্টা করে। এ নিয়ে বকশীগঞ্জ থানায় একটি নারী নির্যাতন মামলা হয়। বকশীগঞ্জ থানার মামলা নং -১৫, তারিখ ১২/৫/২০১৯। গত বছর ২৯ মার্চ পাওনা টাকা চেয়ে একই গ্রামের এক গৃহবধুকে বেধড়ক মারধরসহ শ্লীলতাহানী করে জহুর ছেলে রুবেলসহ আরও কয়েকজন। এই জহু ও তার পরিবারের দ্বারা একই গ্রামের সোহেল ও আসকর আলীর পরিবারও নির্যাতিত।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102