শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১:৫০ অপরাহ্ন
Bengali Bengali English English

বকশীগঞ্জে তথ্য আপাদের উঠান বৈঠক

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ৪ মার্চ, ২০২০
  • ২৭৩ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্পের (২য় পর্যায়) কার্যক্রম নিয়ে জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

৪ মার্চ দুপুরে ধানুয়া কামালপুর ইউনিয়নের টেংরামারী গ্রামে এ নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উঠান বৈঠকে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আ. স. ম. জামশেদ খোন্দকার।

প্রকল্পের তথ্য সেবা কর্মকর্তা আসমাউল হুসনা তানিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকে এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাসান মাহবুব খান, ধানুয়া কামালপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামরুজ্জামান ফারুক, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জি এম ফাতিউল হাফিজ বাবু, ইউপি সদস্য নুরজাহান বেগমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও নারীরা উপস্থিত ছিলেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মহিলা সংস্থার সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত এই প্রকল্পের মাধ্যমে গ্রামীণ নারীদের সক্ষমতা বৃদ্ধি করা, তথ্য প্রযুক্তিতে প্রবেশাধিকার নিশ্চিত করা ও ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করছে। উপজেলা তথ্য সেবা কর্মকর্তা (তথ্য আপা) ও দুজন সহকারী তথ্যসেবা কর্মকর্তা বকশীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে উঠান বৈঠকের মাধ্যমে তাদের সেবা নিশ্চিত করার জন্য তথ্য নিয়ে আলোচনা করছেন।

উঠান বৈঠকে বাল্যবিয়ে প্রতিরোধ, যৌতুক, প্রাথমিক স্বাস্থ্য সেবা, ইন্টারনেটের মাধ্যমে সেবা প্রদান, নারীর ক্ষমতায়নের উৎস, সরকারি পরিষেবা নিয়ে আলোচনা করা করা হয় একই সঙ্গে উপস্থিত নারীরাও তাদের উন্মুক্ত বক্তব্যের মাধ্যমে বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102