শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৩:৪৬ অপরাহ্ন
Bengali Bengali English English

চোর না শোণে ধর্মের কাহিনী, বকশীগঞ্জে মসজিদ সংস্কারের অর্থ হরিলুট

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ৯৭৭ জন সংবাদটি পড়ছেন

সুমন সওদাগরঃ এমপি আবুল কালাম আজাদ কর্তৃক প্রতিশ্রুতিত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর দ্বারা বাস্তবায়িত পশ্চিম কামালেরবার্তী জামে মসজিদ সংস্কারের নামে বরাদ্দকৃত অর্থ হরিলুট করা হয়েছে।
বকশীগঞ্জ উপজেলা প্রকৌশল অফিস সুত্রে জানা যায়, ৩ লক্ষ ৪০ হাজার টাকার এই প্রকল্পটি সংস্কারের জন্য মনোনিত হয় সরিষাবাড়ীর মের্সাস নিবাল এন্টারপ্রাইজ। বিশ্বস্থসুত্রে জানাযায়, নির্মাণ কাজ শুরুতেই ৩৪% কমদিয়ে (লাভ দিয়ে) ঠিকাদারী প্রতিষ্ঠানটির নিকট হতে কাজটি কিনে নেওয়া হয় ।
নি¤œমানের সামগ্রী নির্মাণ ও নকশা বহির্ভুতভাবে সংস্কার করার যে কোন সময় দুর্ঘটনা ঘটবে বলে জানান স্থানীয়রা।
জানাগেছে, মসজিদ ছাউনি (চাল) নির্মাণের সামনে ৫ মিলি মিটার এ্যাংগেল ব্যবহারের কথা থাকলে সেখানে মাত্র ৩ মিলিমিটার ব্যবহার করা হয়েছে। ছাউনি রয়েছে খুবই সংকৃীণ। বৃষ্টি আসার সাথে সাথে পানিতে দেওয়াল ভিজে যায়। এছাড়া প্রকল্পটিতে এ্যাংগেল খুব কম ব্যবহার করা হয়েছে।
ডাবল এ্যাংগেল ব্যবহার করার কথা থাকলেও দায়সারাভাবে বিদ্যুতিক ঝালাই ব্যবহার করা হয়েছে বলে স্থানীয়রা জানায়।
মসজিদের টিন স্থাপনের সময় ১ফিট ভেঙ্গে ঢাইল করে হুক ব্যবহার কথা থাকলেও সেটি মাত্র ড্রিল মেশিন দিয়ে ছিদ্র করে স্থাপন করা হয়েছে। ফলে সামন্য বাতাসেই টিনের চাল উড়ে যাবে বলে জানান স্থানীয়রা মুসল্লিরা।
এছাড়া মসজিদটি রঙ এর কাজও রয়েছে নকশাতে কিন্তু সেটিও করেনি।
এ ব্যাপারে স্থানীয় সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বাবুল হোসেন জানান, প্রথম থেকেই এই কাজটি নিয়ে অভিযোগ ছিলো। কিন্তু ঠিকাদার আমাদের কোন কথা কর্ণপাতই করেনি।
সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ও সাধারন সম্পাদক মাহামুদুল আলম বাবু জানান, মসজিদ সংস্কারের কাজে অনিয়মের কথা স্থানীয়রা জানিয়েছেন।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী এস.এম শহিদুল ইসলাম জানান, এ বিষয়ে বিস্তারিত তিনি জানেন না, অফিসে গিয়ে ফাইল দেখে তিনি তথ্য দিবেন। প্রসঙ্গত তিনি, টানা ২ কর্ম দিবসসহ ৪দিন যাবত অনুপস্থিত রয়েছেন উপজেলার এই প্রকৌশলী।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102