রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০১:৩৭ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
শ্রীবরদী উপজেলা আ`লীগের সাধারণ সম্পাদকের উপর হামলা, হামলাকারী আটক সরিষাবাড়ীতে ফ্রান্সবিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ জামালপুরে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত জামালপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সাধারণ সভা বকশীগঞ্জে বিভিন্ন মামলায় ১০ আসামি গ্রেপ্তার ডিজিটাল সেন্টারের নারী উদ্যোক্তাকে তাড়িয়ে দিয়েছেন নরুন্দি ইউপি চেয়ারম্যান মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পাচ্ছেন প্যানেল মেয়র সেলিনা আক্তার বকশীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ধানের শীষের সাথে মিশে আছে যার জীবন, সেইতো আব্দুল্লাহ আল সাফি লিপন বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি

বকশীগঞ্জে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে বিক্ষোভ, ক্লাশ বর্জণ

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ৮৮৯ জন সংবাদটি পড়ছেন

সুমন সওদাগরঃ জামালপুরের বকশীগঞ্জে এক মাদ্রাসার সুপারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। শুধু তাই সুপারের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ ১০দিন ক্লাশ বর্জন করে করে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে ক্লাশ বর্জন করে জানকীপুর ইসলামিয়া আলিম মাদরাসা সুপারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে দীর্ঘ ৪ কিলোমিটার হেটে এসে স্থানীয় শিক্ষা অফিস ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রতিকার চেয়ে লিখিত অভিযোগও করে শিক্ষার্থীরা।
স্থানীয় সুত্রে জানাযায়, নিলক্ষিয়া ইউনিয়নে জানকীপুরে ১৯৫০ সনে প্রতিষ্ঠিত হয় জানকীপুর ফোরকানিয়া মাদরাসা। ১৯৮৭ সন হতে প্রতিষ্ঠানটি এমপিও ভূক্ত হয়ে এলাকায় শিক্ষার আলো ছড়াতে থাকে। বিগত ২০০৪ সন থেকে মাদরাসা সুপার পদে থেকে মাওলানা শাহজাহান ক্ষমতার অপব্যবহার করে তার সহোদর বড় ভাই ইমান আলীকে সহ-সুপার করে। নিয়ম বহির্ভূত হওয়ার কারণে ইমান আলীকে এমপিও ভূক্ত করতে পারেনি। ফলে ইমান আলী তার পূর্বের কর্মস্থল কামালপুর ইসলামিয়া দাখিল মাদরাসায় ফিরে যায়। দীর্ঘ ৬ বছর যাবত সহ-সুপারের পদে সহকারী শিক্ষক মাওলানা মোঃ সাজ্জাদ হোসাইন মৌখিনভাবে সহ-সুপার করে রেখে দেয়। বর্তমান সময়ে ছাত্র-ছাত্রীরা বৈধভাবে সাজ্জাদ হোসাইনকে সহ-সুপার পদে দাবী তুললে সুপার শাহজাহান তালবাহনা করে আসছে। এই নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পরে।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ছানোয়ার হোসেন জানান ইউএনও স্যারের সাথে বসে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102