সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৩:২৯ অপরাহ্ন
Bengali Bengali English English

বকশীগঞ্জে রাস্তা সংস্কারে অনিয়ম, উপজেলা প্রকৌশলীর ক্ষনে ক্ষনে অবস্থান পরিবর্তণ

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ৬৭৮ জন সংবাদটি পড়ছেন

সুমন সওদাগরঃ বকশীগঞ্জে সম্প্রতি একটি রাস্তা সংস্কারে ব্যাপক অনিয়মের চিত্র ফুটে উঠেছে। রাস্তা সংস্কার সংক্রান্ত সংবাদ সংগ্রহ করতে গেলে ক্ষনে ক্ষনে নিজের অবস্থান পরিবর্তন স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের বকশীগঞ্জ উপজেলা প্রকৌশলী এসএম শহিদুল ইসলাম।
সোমবার দুপুরে তার নিজস্ব কার্যালয়ে গিয়ে তিনি এমনটাই করেন।
সরজমিনে গিয়ে দেখা যায়, প্রায় ১৩ লক্ষ ১০ টাকা ব্যায়ে টানা ব্রীজ জিরো পয়েন্ট থেকে কুশলনগর উত্তর পাড়া পর্যন্ত ৭৫০ মিটার রাস্তা সংস্কার কাজ শেষ হয়। শেষ হওয়ার ৩দিনের মধ্যে রাস্তা থেকে পাথর উঠতে শুরু করেছে। স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে বরাদ্দকৃত এলজিএসপি ও কাবিখাসহ অন্যান্য প্রকল্পের আওতায় রাস্তাটি নির্মাণ ও সংস্কার করে চলাচলের উপযুগি থাকলেও বর্তমানে রাস্তার উপর দিয়ে নিম্ন মানের নির্মাণ সামগ্রী দিয়ে সংস্কার করায় রাস্তাটি দিয়ে চলাচল করতে অসুবিধা হচ্ছে স্থানীয়দের।


এই রাস্তার পাশেই অবস্থিত কুশলনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, রাস্তাটি দিয়ে খালি হাটা যায়। পায়ের সাথে পাথর উঠে আসে। সেন্ডল দিয়ে পা দিলে সেন্ডেলের সাথে পাথর উঠে আসে।
স্থানীয় বাসিন্দারাও একই অভিযোগ করেন। তারা জানান, ১৫ মিলি মিটার করে পাথর দেওয়া কথা থাকলেও সেখানে মাত্র ৮/১০ মিলিমিটার করে পাথর ব্যবহার করা হয়েছে। সংস্কার করার আগেই ভাল অবস্থাই ছিল রাস্তাটি।
এ বিষয়ে সোমবার দুপুরে এলজিইডি বকশীগঞ্জ উপজেলা প্রকৌশলী জানাতে চাইলে তিনি জানান, প্রথমে তিনি জানান কাজটি সন্তোষ জনক, পরে বিস্তারিত তথ্য দিলে জানান, মোটামুটি সন্তোষজনক। কথা যতই গভীর হয়, শেষ পর্যন্ত কিছু অনিয়মের কথা স্বীকার করে ঠিকাদার দিয়ে সংস্কার করার উদ্যোগ নিবেন বলে আশ্বাস দেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102