বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:১৪ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে ধর্ষনের শিকার পোষাক শ্রমিক, ধর্ষক আটক বকশীগঞ্জে যৌন উত্তেজনা বৃদ্ধির ওষুধ তৈরী ও বিক্রির দায়ে ১ জনের জেল শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জ পৌর মানবাধিকার কমিশনের কমিটি অনুমোদন বকশীগঞ্জে বাংলাদেশ সেল ফোন রিপেয়ার ট্যাকনেশিয়ান এসোসিয়েশনের পরিচিতি সভা কামালপুর ইউনিয়নে মানবাধিকার কমিশনের কমিটির অনুমোদন বকশীগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে ২টি বাল্য বিয়ে পন্ড, কনের বাবার জরিমানা বকশীগঞ্জে ট্রাকের চাপায় অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু বকশীগঞ্জে বিট পুলিশিং সচেতনতায় পথসভা অনুষ্ঠিত বকশীগঞ্জে ফেব্রুয়ারীতেই পাচ্ছে করোনার টিকা

বকশীগঞ্জে মোটরসাইকেলের হেলমেট ব্যবহারে ইউএনওর এ্যাকশন!

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৬৫৫ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টার : জামালপুরের বকশীগঞ্জে সকল মোটর সাইকেল চালক ও আরোহীকে হেলমেট ব্যবহার করার নির্ধারিত তিন দিনের সময় শেষ হওয়ায় সাথে সাথে এ্যাকশন শুরু করেছেন উপজেলা প্রশাসন।
বৃহস্পতিবার দিন ব্যাপি বকশীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আ.স.ম. জামশেদ খোন্দকার ।
তিনি ছাড়াও সহকারী কমিশনার (ভূমি) ডা. স্নিগ্ধা দাস ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হেলমেট ব্যবহার না করায় মোটরসাইকেল আরোহী ও চালকদের জরিমানা আদায় করেছেন।
জানা গেছে, সম্প্রতি বকশীগঞ্জ উপজেলায় কয়েকটি সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটে। মোটরসাইকেল দুর্ঘটনায় কয়েকজন নিহতের ঘটনায় টনক নড়ে উপজেলা প্রশাসনের। গত সপ্তাহে আইনশৃঙ্খলা কমিটির সভায় মোটরসাইকেল চালকদের হেলমেট ব্যবহার করার জোর তাগিদ দেওয়ার সিদ্ধান্ত হয়। যারা এই সিদ্ধান্ত মানবেন না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষনা দেন ইউএনও ।
হেলমেট ব্যবহার করার সিদ্ধান্তের পর পৌর এলাকা সহ সকল ইউনিয়নে মাইকিংএর মাধ্যমে ব্যাপক প্রচারণা চালানো হয়। গত সোমবার থেকে তিন দিন সকল মোটরসাইকেল আরোহীকে হেলমেট ব্যবহার করার জন্য সময় নির্ধারণ করে দেওয়া হয়। অনেকেই তা না মানায় বৃহস্পতিবার থেকে মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযানে নামেন উপজেলা প্রশাসন ও স্থানীয় পুলিশ প্রশাসন। অনেককেই তাৎক্ষণিকভাবে হেলমেট কিনতে বাধ্যও করা হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আ.স.ম জামশেদ খোন্দকার বলেন, সড়ক দুর্ঘটনা রোধে এবং বেপরোয়া মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে আমরা কঠোর অবস্থানে রয়েছি। সকলে সচেতন হলে আশাকরি অনেকাংশে মোটরসাইকেল দুর্ঘটনা কমে যাবে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102