বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১০:১৫ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে অবৈধ ৪ ড্রেজারে আগুন, পাইপ ধ্বংস জামালপুরে আ’লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন ৪৫ জন বকশীগঞ্জ প্রেসক্লাবে অতিরিক্ত সচিব শাওলী সুমনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক‌শীগঞ্জ উপ‌জেলা বিএন‌পি`র আহ্বায়ক ক‌মি‌টির প‌রি‌চি‌তি সভা বকশীগঞ্জ ২ হাজার ভারতীয় জাল রুপিসহ আটক ৭ বকশীগঞ্জে শিশু হত্যা, পিতার মৃত্যুদণ্ড বকশীগঞ্জ বিএনপির সংবাদ সম্মেলন, কমিটির আত্ম প্রকাশ শিক্ষা ও গবেষণায় এগিয়ে নেয়ার অঙ্গীকারে বশেফমুবিপ্রবি’র বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন দলকে সুসংগঠিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্চ… মানিক সওদাগর আরব সাগরে ভেঙে পড়লো ভারতীয় যুদ্ধবিমান, পাইলটের মৃত্যু

ইসলামপুরে বীর শ্রেষ্ঠদের ছবিতে ‘শহীদ দিবস’ পালন!

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৪০ জন সংবাদটি পড়ছেন

এম. কে. দোলন বিশ্বাস, জামালপুর থেকে: জামালপুরের ইসলামপুর উপজেলায় একটি শিক্ষা প্রতিষ্ঠানে বীর শ্রেষ্ঠদের ছবিতে ‘শহীদ দিবস’ পালন করার খবর পাওয়া গেছে। গত শুক্রবার (২১ ফেব্রুয়ারি) রাতে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্থানীয় স্মৃতি সৌধে পুষ্প অর্পণ করতে আসলে বিষয়টি নজরে পড়ে।
জানা যায়, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ইসলামপুরে শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেল্থ টেকনোলজির সৌজন্যের ব্যানারে স্থানীয় স্মৃতি সৌধে ২১শে ফেব্রুয়ারি প্রথম প্রহরে পুষ্প অর্পণ করতে আসে ছাত্ররা। সেখানে ১৯৫২সালের ভাষা শহীদদের পরিবর্তে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে শহীদ সাত বীর শ্রেষ্ঠর ছবি ব্যবহার করা হয়েছে। ব্যানারটির ডান পাশে লেখা হয়েছে ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

মাঝখানে বড় হেডিং-এ লেখা হয়েছে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২০ উপলক্ষে সকল ভাষা শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা। অথচ্য ব্যনারে বাম পাশে বক্স করে রয়েছে বীর ¤্রষ্ঠেদের ছবি! ওই ছবি নিয়ে স্থানীয় সচেতন মহলের অনেকে মন্তব্য করেছেন, বাংলা ভাষা জন্য কারা প্রাণ দিয়েছে, সেটাও অবগত নই শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেল্থ টেকনোলজি’র শিক্ষক ও ছাত্ররা। বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102