শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১১:১২ অপরাহ্ন
Bengali Bengali English English

১৫ ফেব্রুয়ারী জামালপুরে ওবায়দুল কাদের আসছেন, উপজেলা উপজেলায় বর্ধিত সভা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : সোমবার, ৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৩৫৭ জন সংবাদটি পড়ছেন

স্টাফ করেসপনডেন্ট
জামালপুরঃ আগামী ১৫ ফেব্রুয়ারী জামালপুরে আসছেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রিয় কমিটির সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রিয় নেতৃবৃন্দ।ঐ দিন জামালপুর সরকারী আশেক মাহামুদ কলেজ মাঠে জামালপুর জেলা আওয়ামী লীগের উদ্দ্যোগে আয়োজন করা হবে বিশাল জনসভা। জনসভা সফল করতে জেলা আওয়ামী লীগের নির্দেশনায় জেলার সবক’টি উপজেলায় বর্ধিত সভা করছে উপজেলা আওয়ামী লীগ। বর্ধিত সভা গুলিতে উপস্থিত থাকছেন জেলা আওয়ামী লীগের বিশেষ টীম।

জনসভায় লক্ষাধিক মানুষের সমাগম করতে ইত্যিমধ্যেই জেলার সরিষাবাড়ী ও বকশীগঞ্জ উপজেলায় বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও জেলা ছাত্রলীগ , জেলা আওয়ামী স্বেচ্ছা সেবক লীগ, জেলা যুবলীগ, কৃষকলীগ , জেলা মহিলা আওয়ামী লীগ, জেলা তাঁতী লীগ ও শ্রমিক লীগ বর্ধিত সভা করেছে।

জামালপুর জেলা আওয়ামী লীগের যুম্ম সাধারণ সম্পাদক অধ্যাপক সুরুজ্জামান বাংলানিউজকে জানান, “বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রিয় নেতৃবৃন্দ আগামী ১৫ ফেব্রুয়ারী জামালপুর সফর করবেন। তাঁদের এই সফর উপলক্ষে জামালপুর সরকারি আশেক মাহামুদ কলেজ মাঠে এক বিশাল জনসভার আয়োজন করেছে জামালপুর জেলা আওয়ামী লীগ।

জামালপুর আওয়ামী রাজনীতির প্রাণপুরুষ বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রামী সাংগঠনিক সম্পাদক জননেতা মির্জা আজম এমপি’র নিজ জেলায় আয়োজিত এ জনসভায় লক্ষাধিক মানুষের সমাগম ও জনসভা সফল করতে ইত্যিমধ্যেই প্রতিটি উপজেলাতে বর্ধিত সভার আয়োজন করা শুরু হয়েছে। এ ছাড়াও মুজিববর্ষকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী লীগ তৃণমূল থেকে সাংগঠনিক কাঠামো সুসংহতকরণ তৎপরতা শুরু করেছে।

আগামী ৬মার্চের মধ্যে এই মেয়াদোত্তীর্ণ ৪৫টি জেলা আওয়ামী লীগের ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা সম্মেলন সম্পন্ন করার ডেটলাইন দেয়া হয়েছে। সেই লক্ষ্য পুরণে দলটির সংশ্লিষ্ট ইউনিট গুলি এখন অনেকটাই সক্রিয়। সম্মেলনমুখি সাংগঠনিক তৎপরতা এখন জামালপুর আওয়ামী পরিবারে। জেলার সবগুলি উপজেলার ওয়ার্ড, ইউনিয়ন শাখার সম্মেলন তৎপরতা এখন অনেকটাই দৃশ্যমান হচ্ছে ধীরে ধীরে ।” জানা গেছে, সম্প্রতি অনুষ্ঠিত জামালপুর জেলা আওয়ামী লীগের বিশেষ সভায় এই সম্মেলন দ্রুত সম্পন্ন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেই লক্ষে জেলার ৬৮ টি ইউনিয়নে ৬৮জন জেলা আওয়ামী লীগ নেতাকে দায়িত্ব দেয়া হয়েছে। এ ছাড়াও দলের সহসভাপতিদের টীম লীড়ার করে প্রত্যকটি উপজেলার সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার জন্য সাতটি টীমকে দায়িত্ব প্রদান করা হয়েছে।

জেলার একমাত্র প্রথম শ্রেনির পৌরসভা জামালপুর পৌর কমিটির সাংগঠনিক কাঠামো সুসংহত করার দায়িত্ব দেয়া হয়েছে জামালপুর আওয়ামী রাজনীতির মূল চালিকা শক্তি , বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সাংগঠনিক সম্পাদক প্রিয়নেতা মির্জা আজম এমপিকে। এই বিষয়টি কে আওয়ামী লীগের নেতা কর্মিরা খুবই ইতিবাচক ভাবে দেখছে। জামালপুর আওয়ামী রাজনীতির তৃণমূলের সাংগঠনিক ভীত সুসংহতকরণের লক্ষে নি:সন্দেহে এটি যৌক্তিক একটি পদক্ষেপ। এতে দীর্ঘ এক যুগেরও বেশী সময় ব্যাপর ক্ষমতার স্বাধে বিভোর দলটির সাংগঠনিক দৈন্যতা কাটিয়ে উঠার জন্য এটি বাস্তবমুখি চিন্তা সন্দেহ নেই।

সোমবার বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। আগামীকাল মঙ্গলবার দেওয়ানগঞ্জ উপজেলাতেও বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। বকশীগঞ্জে বর্ধিত সভায় সভাপতিত্ব করেন বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জামালপুর-১ আসনের এমপি ও পরিকল্পনা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ।

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম বিজয়ের সঞ্চলনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও মেলন্দহ উপজেলা চেয়ারম্যান ইঞ্জি: মো: কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক অধ্যাপক সুরুজ্জামান ও সালেহ সফি গেন্দা , সাংগঠনিক সম্পাদক আ বম জাফর ইকবাল জাফু, জেলা আওয়ামী লীগ সদস্য মো: রেজাউল করিম(সিআইপি) ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবু জাফর প্রমুখ।

এদিকে ওবায়দুল কাদের এর আগমন উপলক্ষে ইত্যিমধ্যেই জেলার প্রতিটি রাস্তার দু-পার্শ্বে তাকে অভিন্দন জানিয়ে বিভিন্ন পোষ্টার ও ব্যানার টানানো শুরু হয়েছে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102