শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০১:৪৭ অপরাহ্ন
Bengali Bengali English English

রোববার হরতাল ডেকেছে বিএনপি

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ২০৩ জন সংবাদটি পড়ছেন

অনলাইন ডেস্কঃ ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে রোববার (০২ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীতে হরতাল ডেকেছে বিএনপি।

শনিবার (০১ ফেব্রুয়ারি) রাতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

রাজধানীবাসীকে শান্তিপূর্ণভাবে এ হরতাল কর্মসূচি পালনের আহ্বান জানান তিনি। এ সময় ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন বিএনপির পক্ষ থেকে প্রত্যাখ্যানের ঘোষণা দেন মির্জা ফখরুল।

নির্বাচন প্রক্রিয়াকে ধ্বংস করে দেওয়া হয়েছে দাবি করে মির্জা ফখরুল বলেন, আমরা বিশ্বাস করি আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না। এ নির্বাচন কমিশন একেবারেই সরকারের ক্রীড়ানক হিসেবে কাজ করছে। তারা একেবারেই অযোগ্য। তাদের পক্ষে নির্বাচন সুষ্ঠু করা সম্ভব নয়।

ঢাকার দুই সিটি নির্বাচনে ভয়াবহ রকমের কারচুপি, জালিয়াতি ও জবরদস্তি করে জনগণের রায়কে পদদলিত করে একেবারে লুট করে ফলাফল দেওয়া হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ করছি। এ প্রতিবাদে রোববার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীতে হরতাল আহ্বান করছি। আমরা আশা করছি, রাজধানীবাসী শান্তিপূর্ণভাবে এ হরতাল পালন করবেন এবং গণতন্ত্রকে প্রতিষ্ঠা করার জন্য তারা সহযোগিতা করবেন। হরতালের আওতামুক্ত থাকবে অ্যাম্বুলেন্স, খাবার দোকান, ওষুধের দোকান, ফায়ার সার্ভিস।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান, সাংগঠনিক সম্পাদক প্রমুখ উপস্থিত ছিলেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102