রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:১৬ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক বকশীগঞ্জে নারী ও শিশু ধর্ষণ প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর

ইসলামপুরে কমিউনিটি ক্লিনিকের সেবার মান উন্নয়ন বিষয়ক মুখোমুখি সভা অনুষ্ঠিত

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০
  • ২৯৬ জন সংবাদটি পড়ছেন

এম. কে. দোলন বিশ্বাস, জামালপুর থেকে : জামালপুরের ইসলামপুর উপজেলায় কমিউনিটি ক্লিনিকের সেবাগ্রহণকারী ও সেবাদানকারীর মধ্যে ক্লিনিকের সেবার মান উন্নয়ন বিষয়ক মুখোমুখি এক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৭ জানুয়ারি) বেলা সাড়ে এগারোটায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে সভা অনুষ্ঠিত হয়।
‘কেউ কাউকে দোষারোপ নয় বরং সেবাগ্রহণকারী ও সেবাদানকারীসহ সংশ্লিষ্ট সকলের সম্মিলিত প্রচেষ্টায় কমিউনিটি ক্লিনিকের সেবার মানোন্নয়ন উন্নয়ন’ এই লক্ষ্যকে সামনে রেখে সৌহার্দ্য (তৃতীয়) কর্মসূচির উদ্যোগে উপজেলার সদর ইউনিয়নের কাচিহারা কমিউনিটি ক্লিনিকের সেবাগ্রহণকারী ও সেবাদানকারীরা ওই সভার আয়োজন করা হয়।
ইসলামপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান হাবিবুর রহমান চৌধুরী শাহীন চৌধুরীর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এ এ এম আবু তাহের, কেয়ার বাংলাদেশ ঢাকার সিনিয়র টেকনিক্যাল কো-অডিনেটর-গভর্নেন্স মান্নান মজুমদার, কাচিহারা কমিউনিটি কিøনিকের সাপোর্ট গ্রুপের সভাপতি ইউপি সদস্য খলিলুর রহমান, মহিলা ইউপি সদস্য মোছা. তারা বেগম প্রমুখ। কমিউনিটি ক্লিনিকের সেবাগ্রহণকারীদের মধ্যে গর্ভবতি ও প্রসুতি মা, কিশোরী এবং পুরুষদের প্রতিনিধি সভায় উপস্থিত ছিলেন।
টেকনিক্যাল অফিসার মাহফুজা রহমান সঞ্চালনায় সভায় সেবাদানকারী ও সেবাগ্রহণকারী উভয়ের পক্ষ থেকে কমিউনিটি ক্লিনিকের সেবার বতমান অবস্থা উপস্থাপন করেন টেকনিক্যাল অফিসার আরিফুরন নাহার। সভায় কমিউনিটি ক্লিনিকের সেবার মান উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্তগুলো হলো- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহদয় কমিউনিটি ক্লিনিক সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খোলা রাখার জোর তাগিদ, কাচিহারা কমিউনিটি ক্লিনিকে দ্রুততম সময়ের মধ্যে নলকুপ স্থাপন, আগামী ৭ দিনের মাসের মধ্যে কাচিহারা কমিউনিটি ক্লিনিকে ওয়েট মেশিন, ডায়বেটিস পরীক্ষার প্রয়োজনীয় উপকরণ, ক্লিনিকে নিরাপদ প্রসব নিশ্চিত করার জন্য এক মাসের মধ্যে মা সমাবেশ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সিএইচসিপিকে কমিউনিটি গ্রপের সভাপতির উপস্থিতিতে ঔষধ বক্স খোলার জন্য নিদের্শনা প্রদান, সিসি বাউন্ডারির ভিতরে ঔষধী গাছের চারা রোপনের নিদের্শ প্রদান। এছাড়া ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী শাহীন চৌধুরীর কাচিহারা কমিউনিটি ক্লিনিকে সীমানা প্রাচীর নির্মাণের প্রতিশ্রুতি প্রদান করেন। ইউএসএআইডি ও বাংলাদেশ সরকারের অর্থায়নে কেয়ার বাংলাদেশের সহযোাগিতায় ইএসডিও সৌহার্দ্য-তৃতীয় ওই কর্মসূচি বাস্তবায়ন করছে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102