বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১০:২৩ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে অবৈধ ৪ ড্রেজারে আগুন, পাইপ ধ্বংস জামালপুরে আ’লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন ৪৫ জন বকশীগঞ্জ প্রেসক্লাবে অতিরিক্ত সচিব শাওলী সুমনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক‌শীগঞ্জ উপ‌জেলা বিএন‌পি`র আহ্বায়ক ক‌মি‌টির প‌রি‌চি‌তি সভা বকশীগঞ্জ ২ হাজার ভারতীয় জাল রুপিসহ আটক ৭ বকশীগঞ্জে শিশু হত্যা, পিতার মৃত্যুদণ্ড বকশীগঞ্জ বিএনপির সংবাদ সম্মেলন, কমিটির আত্ম প্রকাশ শিক্ষা ও গবেষণায় এগিয়ে নেয়ার অঙ্গীকারে বশেফমুবিপ্রবি’র বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন দলকে সুসংগঠিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্চ… মানিক সওদাগর আরব সাগরে ভেঙে পড়লো ভারতীয় যুদ্ধবিমান, পাইলটের মৃত্যু

হাতির আক্রমন বন্ধে ভারত কথা রাখেনি.. জামালপুরের ডিসি এনামুল হক

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ জানুয়ারী, ২০২০
  • ৪৭৪ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ জামালপুরের ডিসি এনামুল হক জানান বাংলাদেশের মানুষকে হাতির আক্রমন থেকে বাঁচাতে দেওয়া কথা রাখেনি ভারত।
শুক্রবার সন্ধ্যায় জামালপুরের বকশীগঞ্জে ধানুয়া কামালপুুর ইউনিয়নে বাংলাদেশ ভারত সীমান্তবর্তী এলাকায় বণ্য হাতির আক্রমনের শিকার জনগোষ্ঠির মাঝে টর্চ লাইট ও জেনারেটর বিতরণ কালে তিনি এসব কথা বলেন।
বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আ.স.ম. জামশেদ খোন্দকারের সভাপতিত্বে তিনি বলেন, গত বছর ভারতীয় ডিডিএম ও বাংলাদেশের ডিসির মধ্যেকার বৈঠকে দেওয়া কথা অনুযায়ী ভারতীয় অংশে হাতির পর্যাপ্ত খাদ্য তৈরী, অতিরিক্ত গাছ রোপন করে হাতিকে আটাকানো কথা দেওয়া হয়। কিন্তু ভারত এটির কোনটাই বাস্তবায়ন করেনি।
ডিসি আরও বলেন, আগামী সভায় এ বিষয়ে ভারতকে হাতির বিষয়ে আরও চাপ দেওয়া হবে। হাতির কবল থেকে স্থানীয়দের আরও সচেতন হওয়ার আহব্বান জানান।
এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি) সিন্ধা দাশ, অধিবাসী নেতা হোসিও  ম্রং, ধানুয়া কামালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরহাদ হোসেন প্রমুখ।
প্রসঙ্গত গত ৭দিনে জামালপুরের বকশীগঞ্জে হাতির আক্রমনে ২জন মারা যায়। এছাড়া আরও ১জন মারাত্মকভাবে আহত হয়েছে। গত ১ মাস যাবত ভারতীয় হাতির একটি দল বাংলাদেশে অবস্থান করছে। ফলে এই উপজেলার ৬টি গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ আতংকে দিন কাটাচ্ছে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102