সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৩:০২ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
যে কারণে স্থগিত হল বকশীগঞ্জে আ’লীগের বর্ধিতসভা জামালপুর পৌরসভা নির্বাচনঃ প্রার্থী হিসাবে অধ্যাপক সুরুজ্জামানের পরিচিতি ভাষা সৈনিক এডভোকেট আশরাফ হোসেনের ইন্তেকাল বকশীগঞ্জে হিসাব রক্ষণ কর্মকর্তা না থাকায় দুর্ভোগ চরমে বকশীগঞ্জে পেঁয়াজের মূল্য বৃদ্ধি রুখতে বাজার মনিটরিংয়ে ইউএনও জনগনকে থানায় যেতে হবে না, পুলিশ যাবে জনগনের কাছে.. সীমা রানী সরকার জামালপুর জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির সভা বকশীগঞ্জে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর, জেলা আ’লীগের ৩ সদস্যের তদন্ত টিম গঠনের সিদ্ধান্ত নুর মোহাম্মদের পদত্যাগ পত্র গ্রহন করে নাই জামালপুর জেলা আওয়ামীলীগ বিএনপি নেতা খায়ের তালুকদারের ইন্তেকাল

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকি উপলক্ষে উপজেলা আ’লীগের সহসভাপতি আবু জাফরের আলোকসজ্জা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ১৮ জানুয়ারী, ২০২০
  • ৬৬১ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশের মহান স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে নিজ বাড়ীতে আলোকসজ্জা করা হয়েছে।
গত ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যবর্তণ দিবস এই আলোক সজ্জা স্থাপন করা হলেও এটি থাকবে বঙ্গবন্ধুর জন্মদিন আগামী ১৭ মার্চ পর্যন্ত। শুক্রবার রাতে আলোক সজ্জা পরিদর্শণ জামালপুর-১ আসনের এমপি ও সাবেক সফল তথ্য এবং সাংস্কৃতি মন্ত্রী আবুল কালাম আজাদ।
বকশীগঞ্জ-শেরপুর সড়কের মাঝপাড়া এলাকায় বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষে আবু জাফরের বাড়ী চারিপাশে মনো মুগ্ধকর বিভিন্ন রঙ্গিন বাতি দেওয়া সাজানোর পাশাপাশি বঙ্গবন্ধুর ঐতিহাসিক মুহুর্তের কিছু ছবি সম্মলিত বেশ কিছু ছবি দিয়ে একটি তোড়ণও নির্মান করা হয়েছে।

কে এই আবু জাফরঃ কে এই আবু জাফরঃ বকশীগঞ্জ উপজেলার মাঝপাড়া গ্রামে ১৯৬৩ সালে ১ জুন জন্ম নেওয়া আবু জাফর ১৯৭১ সালে মাত্র ৭ বছর বয়সেই মুক্তিযোদ্ধাদের খাবার সরবরাহ করেন।


পিতা মৃত হাজী আইয়ুব আলী মন্ডলের চাকুরী সুবাধে ময়মনসিংহ থাকায় শিশু-কিশোর কাটান ময়মনসিংহে। সাংগঠনিকভাবে ১৯৭৮ সালে নাসিরাবাদ কলেজিয়েট স্কুল শাখার ছাত্রলীগের প্রাথমিক সদস্য পদ পান আবু জাফর। দুই বছরের মাথায় ময়মনসিংহ শহর ছাত্রলীগের সদস্যপদও পান তিনি । সাবেক ধর্মপ্রতিমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, আলতাফ হোসেন গোলন্দাজ, মরহুম শামছুল হক এমপি, তৎকালীন জেলা ছাত্রলীগের সভাপতি মোয়াজ্জেম হোসেনের হাত ধরে রাজনীতি আসেন আবু জাফর।



পরবর্তীতে বকশীগঞ্জে এসে বকশীগঞ্জ আওয়ামীলীগের প্রতিষ্ঠিতা সভাপতি মরহুম আব্দুল হামিদ, মীর্জা বদরুল ইসলাম, আব্দুল ওয়াহেদ সাদার হাত ধরে বকশীগঞ্জে আওয়ামীলীগের সক্রিয় রাজনীতিতে জড়িয়ে পড়েন আবু জাফর।
১৯৮৩ সালে বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ১৯৮৭ সালে সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত হন তিনি। পরে ১৯৯১ সালে ১ম, ১৯৯৪ সালে ২য় ও ১৯৯৮ সালে ৩য় বারের মত টানা ৯বছর উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন আবু জাফর।
২০০০ সালে উপজেলা আওয়ামীলীগের সাংগঠন সম্পাদক পান আবু জাফর। এবং ২০০৩ সালে থেকে অদ্যবধি উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতির পদে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া তিনি বাংলাদেশ কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সহসভাপতি মনোনিত হয়েছেন। ২০১৪ সালে আওয়ামীলীগের প্রার্থী হিসাব আবু জাফর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102