বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৮:৩৮ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে অবৈধ ৪ ড্রেজারে আগুন, পাইপ ধ্বংস জামালপুরে আ’লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন ৪৫ জন বকশীগঞ্জ প্রেসক্লাবে অতিরিক্ত সচিব শাওলী সুমনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক‌শীগঞ্জ উপ‌জেলা বিএন‌পি`র আহ্বায়ক ক‌মি‌টির প‌রি‌চি‌তি সভা বকশীগঞ্জ ২ হাজার ভারতীয় জাল রুপিসহ আটক ৭ বকশীগঞ্জে শিশু হত্যা, পিতার মৃত্যুদণ্ড বকশীগঞ্জ বিএনপির সংবাদ সম্মেলন, কমিটির আত্ম প্রকাশ শিক্ষা ও গবেষণায় এগিয়ে নেয়ার অঙ্গীকারে বশেফমুবিপ্রবি’র বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন দলকে সুসংগঠিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্চ… মানিক সওদাগর আরব সাগরে ভেঙে পড়লো ভারতীয় যুদ্ধবিমান, পাইলটের মৃত্যু

জাপার প্রেসিডিয়াম সদস্য থেকে বাদ পড়েছেন এম এ সাত্তার।

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০
  • ১০৫২ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ নতুন প্রেসিডিয়ামের তালিকা থেকে বাদ পড়েছেন দলের বয়োজ্যেষ্ঠ নেতা জামালপুরের এম এ সাত্তার। যার নাম সবসময় দলের জ্যেষ্ঠনেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের পরে ছিল। তিনি দলের মধ্যে বিনয়ী রাজনীতিক হিসেবেও পরিচিত।

জাতীয়পার্টির সময়ে বেশ কয়েকটি মন্ত্রণালয়ে মন্ত্রী ছিলেন এই এম. সাত্তার। এ সময় বকশীগঞ্জ ইউনিয়নকে উপজেলায় রূপান্তর, বকশীগঞ্জ কিয়ামত উল্লাহ কলেজ সরকারী করণ, বকশীগঞ্জ সরকারী উলফাতুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়কে সরকারী করণ, ২৫ শয্যা হাসপাতাল স্থাপন, ইসলামী মিশন হাসপাতাল স্থাপন করেন তিনি।




বকশীগঞ্জে উপজেলার প্রকৃত উন্নয়ন রূপকার বলতে এম. সাত্তারকেই বোঝায়।
র্দীঘদিন ক্ষমতায় থাকাবস্থায় কোন দুর্নীতি তাকে স্পর্শ করতে পারে নাই।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের জীবদ্দশায় যতবার দলের কমিটি গঠন করা হয়েছে- সবসময়ই তার নামের পরে স্ত্রী রওশন এরশাদের নাম রেখেছেন। দলের প্রত্যেকটি প্রেসিডিয়ামের তালিকায়ও তার নাম এরশাদের পরে স্থান পেয়ে আসছিল। এরশাদের অবর্তমানে এবারই প্রথম দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম থেকে ছেটে ফেলা হলো রওশন এরশাদকে।




বাদ পড়েছেন দলের আরেক সিনিয়র নেতা ও এরশাদ মুক্তি আন্দোলনে কারা নির্যাতিত অধ্যাপক দেলোয়ার হোসেন খান। নতুন প্রেসিডিয়াম থেকে বাদ দেয়া হয়েছে দীর্ঘদিন ধরে জাতীয় মহিলা পার্টির সভাপতির দায়িত্বপালনকারী দলের প্রেসিডিয়াম সদস্য সাবেকএমপি নূর ই হাসনা লিলি চৌধুরীকে।

সিলেট অঞ্চলে দলের সিনিয়র নেতা সাবেক প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব আতিকুর রহমান আতিক, যুদ্ধাপরাধের মামলায় কারাগারে আটক সাবেক প্রেসিডিয়াম সদস্য এম এ হান্নান, প্রেসিডিয়ামের সভায় সত্য কথা মুখের উপর বলার জন্য আলোচিত দলের প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশীদ, এরশাদের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত- এরশাদের ট্রাস্টি সদস্য মেজর (অব.) খালেদ আখতার, এরশাদের আরেক ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত ব্যারিস্টার দিলারা খন্দকার, রংপুরের পরিচিত মুখ দলের প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি জাফর ইকবাল সিদ্দিকী, না‌টো‌রের ম‌জিবুর রহমান সেন্টু ও ফখরুজ্জামান জাহাঙ্গীর নয়া প্রেসিডিয়ামের তালিকা থেকে বাদ পড়েছেন।




নতুনদের মধ্যে অনেকেই যুক্ত হলেও দলের সিনিয়র অনেক নেতাকে ডিঙ্গিয়ে জিএম কাদেরের পছন্দের নেতাদের প্রেসিডিয়াম সদস্য করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102