শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:৫৮ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
জুমের মাধ্যমে কামালপুর মুক্ত দিবস পালিত শ্রদ্ধা ও ভালবাসায় চির বিদায় নিলেন আবুল কালাম আজাদ মেডিসিন আবুল কালাম আজাদ মেডিসিনের মৃত্যু ॥ নুর মোহাম্মদের শোক আবুল কালাম মেডিসিনের মৃত্যুতে এমপি আবুল কালাম আজাদের শোক কামালপুর মুক্ত দিবসের সকল অনুষ্ঠান বাতিল জামালপুরে জেলা আ’লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদের মৃত্যু বকশীগঞ্জে অবৈধ ৪ ড্রেজারে আগুন, পাইপ ধ্বংস জামালপুরে আ’লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন ৪৫ জন বকশীগঞ্জ প্রেসক্লাবে অতিরিক্ত সচিব শাওলী সুমনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক‌শীগঞ্জ উপ‌জেলা বিএন‌পি`র আহ্বায়ক ক‌মি‌টির প‌রি‌চি‌তি সভা

নারী হওয়ায় বাবুল চিশতির স্ত্রী ও মেয়েকে জামিন দিয়েছে হাইকোর্ট

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
  • ৭২১ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ বিলুপ্ত ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর স্ত্রী রোজী চিশতী ও মেয়ে রিমি চিশতীকে জামিন দিয়েছেন আদালত।

রোববার (৫ জানুয়ারি) ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তারা। শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।
আদালতে বাবুল চিশতির স্ত্রী ও মেয়ের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহিনুল ইসলাম। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর। পরে দুদকের কৌঁসুলি মাহমুদ হোসেন জাহাঙ্গীর জানান, আসামিরা নারী। নারী, শিশু, অসুস্থ ও বয়স্কদের জামিন পাওয়ার ক্ষেত্রে আইন বিশেষ সুবিধা রেখেছে।




দুদকের আদালত পরিদর্শক আমিনুল ইসলাম জানান, আলাদা দু’টি মামলায় রোজী চিশতী ও রিমি চিশতী জামিন পেয়েছেন। দু’টি মামলাতেই মাহবুবুল হক চিশতী আসামি হলেও একটিতে তার সঙ্গে স্ত্রী ও অপরটিতে মেয়েও আসামি রয়েছেন।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের অভিযোগে করা মামলায় রোজী চিশতী ও রিমি চিশতীকে গত ২৪ ডিসেম্বর দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ। সেই অনুযায়ী রোববার তারা আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা মঞ্জুর করেন।




গত ১৫ ডিসেম্বর ৩৭ কোটি ৩৮ লাখ ৩ হাজার ২৫৬ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ ফয়সাল মাহবুবুল হক চিশতী মাহবুবুল হক চিশতী এবং তার স্ত্রী রোজী চিশতীকে আসামি করে এ মামলা দায়ের করেন।




এছাড়া ২১ কোটি ২০ লাখ ৯৮ হাজার ১২৮ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও মানিলন্ডারিংয়ের অভিযোগে মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী ও তার কন্যা রিমি চিশতীকে আসামি করে আরেকটি মামলা দায়ের করে দুদক।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102